মেদিনীপুর, খড়্গপুর সহ গত চব্বিশ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুরে সংক্রমিত ১৫৪, জেলায় সুস্থতার হার বেড়ে ৮০ শতাংশ, মৃত্যুর হার দেড় শতাংশের কম

THEBENGALPOST.IN
মেদিনীপুরে ফের সংক্রমিত ‌৩১ জন :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১৫ সেপ্টেম্বর : পশ্চিম মেদিনীপুরে জেলার করোনা পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসছে! গত চব্বিশ ঘণ্টায়, আরটি-পিসিআর (RT-PCR), র‌্যাপিড অ্যান্টিজেন (RAPID ANTIGEN), ও ট্রুনেট (TRUENAT) টেস্ট মিলিয়ে জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ১৫৪ জন, শুক্রবার সকালে এমনটাই জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে। এর ফলে, জেলায় এখনো পর্যন্ত করোনা সংক্রমিত হলেন ৮৮৬৭ জন এবং সুস্থ হয়ে উঠেছেন ৭০৩৬ (জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী)। জেলায় এই মুহূর্তে সুস্থতার হার বেশ অনেকটা বেড়ে প্রায় ৮০ শতাংশে পৌঁছে গেছে। চিকিৎসাধীন আছেন মাত্র ১৭০১ জন। এর মধ্যে উপসর্গহীন ১৪২৫ জন আছেন, গৃহ নিভৃতবাসে বা হোম আইশোলেশনে। করোনা হাসপাতাল ও সেফ হোমে আছেন, ২৭৬ জন। জেলায় এখনো পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১৩০ জনের। মৃত্যু’র হার এই মুহূর্তে ১. ৪৬ শতাংশ।

THEBENGALPOST.IN
জেলায় করোনা সংক্রমিত ১৫৪ জন :

.

গত চব্বিশ ঘণ্টায়, মেদিনীপুর, খড়্গপুর, দাঁতন, গড়বেতা, ক্ষীরপাই, দাসপুর ও ঘাটাল সহ বিভিন্ন এলাকা থেকে করোনা সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে। মেদিনীপুর শহরের পালবাড়ি, খাপ্রেলবাজার, কেরানীটোলা সহ বিভিন্ন এলাকা থেকে করোনা সংক্রমিত হয়েছেন। শরৎপল্লী’তে একই পরিবারের বৃদ্ধ দম্পতি’র (৬০ ও ৫৮) রিপোর্ট পজিটিভ এসেছে, আরটি-পিসিআর তথ্য অনুযায়ী। এছাড়াও, বেসরকারি হাসপাতালে ট্রুনেট অনুযায়ী আরো ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে, সংক্রমণ বেশ কিছুটা কমে, মেদিনীপুর শহরে মাত্র ১০ জন মতো সংক্রমিত হয়েছেন গতকাল (বৃহস্পতিবার)। খড়্গপুর শহর ও শহরতলীতে গতকাল ২৮ জন করোনা সংক্রমিত হয়েছেন, শুধুমাত্র মেদিনীপুর মেডিক্যালের আরটি-পিসিআর অনুযায়ী। হিজলি, নিউ সেটেলমেন্ট, খরিদা, ডিভিসি, ইন্দা পুরাতন বাজার প্রভৃতি এলাকায় করোনা সংক্রমিত হয়েছেন। সাঁজোয়ালের তেলিপাড়ায় একই পরিবারের ৪ জন, বিবেকানন্দ পল্লীতে মোট ৩ জন, মালঞ্চ এলাকায় মোট ৫ জন করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, আইআইটি ক্যাম্পাসের একজন এবং টাটা বিয়ারিং এর এক কর্মী’র রিপোর্ট পজিটিভ এসেছে গতকাল।

thebengalpost.in
মেদিনীপুর শহর থেকে জেলার‌ বিভিন্ন গ্রাম ফের করোনা সংক্রমিত ১৫৪ জন :

.

এদিকে, দাঁতন এলাকায় নতুন করে ১৫ জন করোনা সংক্রমিত হয়েছেন। মনোহরপুর (২) তারাগুই (৩) ভবানীপুর (৫), শালিকোঠা (১) আঁগুয়া (১) এবং দাঁতন ৮ নম্বর গ্রাম পঞ্চায়েতের ২ জন‌ সহ মোট ১৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। চন্দ্রকোনা ১ নম্বর অর্থাৎ ক্ষীরপাই এলাকায় ৪ জন, চন্দ্রকোনা ২ নং এলাকায় ১ জন, গড়বেতা ৩ নং এ ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে এক পুলিশ কর্মী সহ শালবনীতে কয়েকজনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে। ঘাটাল ও দাসপুর মিলিয়ে ২৫ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলেও জানা। জেলা জুড়ে হওয়া বিভিন্ন র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট‌ শিবিরে মোট ৬২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। মেদিনীপুর মেডিক্যালের আরটি-পিসিআর অনুযায়ী ৮৮ জন এবং বেসরকারি হাসপাতালের ট্রুনেট অনুযায়ী ৪ জন‌ সহ জেলায় গত চব্বিশ ঘণ্টায় মোট ১৫৪ জন করোনা সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে