কাঁথি থেকে কলকাতা, মালদা থেকে মেদিনীপুর, বদলাচ্ছে রং,‌ বদলাচ্ছে ব্যানার ! ১৫ ই ডিসেম্বর জন্মদিন থেকেই শুরু নতুন পথচলা

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, সমীরণ ঘোষ, ১০ ডিসেম্বর: উত্তর ও দক্ষিণ কলকাতার অন্তত ১০ টি জায়গায় নতুন করে পোস্টার-ব্যানার পড়েছে মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী’র। গড়িয়াহাট, গোলপার্ক, নিউ আলিপুর, খিদিরপুর, একবালপুর, টালিগঞ্জ, করুণাময়ী বাসস্ট্যান্ড, বেহালা চৌরাস্তার মোড়, বেহালা ১৪ নং বাসস্ট্যান্ড,‌ বেহালা ম্যানটন প্রভৃতি এলাকায় পড়েছে পোস্টার। লেখা আছে- “মানুষের কাজ করতে কোনো পদ লাগেনা।” অপরদিকে, পোস্টার পড়েছে মালদার ইংরেজবাজার থেকে শুরু করে চাঁচলে। চাঁচলের ব্লক মোড় এবং পোস্ট অফিস মোড়ে পড়েছে, দাদার অনুগামীদের দেওয়া পোস্টার- “চিত্ত যেথা ভয়শূন্য উচ্চ যেথা শির”।

thebengalpost.in
পূর্ব মেদিনীপুরের ব্যানার :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নতুন করে পোস্টার পড়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও।‌ পূর্ব মেদিনীপুরের কাঁথি’র কুসুমপুর সহ বিভিন্ন এলাকায় পড়েছে শুভেন্দু অধিকারী’র পোস্টার। তাতে লেখা- “কাঁথি থেকে কালিম্পং, দীঘা থেকে দার্জিলিং।” আর, পিংলা-সবং প্রভৃতি এলাকার পর এবার পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা এলাকাতেও পড়ল শুভেন্দু অধিকারী’র পোস্টার। তাতে লেখা- “দাদার সাথেই বাংলা”। আর, এ প্রসঙ্গে উল্লেখ্য যে, নীল-সাদা থেকে হলুদ-সবুজ হয়ে দাদার পোস্টার ক্রমেই ‘গেরুয়া’ রং ধারণ করছে! সামনেই, ‘দাদা’ তথা মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী’র ৫১ তম জন্মদিন (জঃ ১৯৭০ এর ১৫ ডিসেম্বর)। আগামী, ১৫ ডিসেম্বর (মঙ্গলবার) ৫০ ফুরিয়ে ৫১ তে পা দিতে চলেছেন অবিভক্ত মেদিনীপুরের জননেতা শুভেন্দু অধিকারী। তবে কি ওইদিনই নতুন পথচলা শুরু করতে চলেছেন তিনি? ঘনিষ্ঠ সূত্রে ইঙ্গিত তেমনই।

thebengalpost.in
ক্রমেই গেরুয়া রং ধারণ করছে দাদার পোস্টার :

বিজ্ঞাপন

এদিকে, অনুগামীদের ফেসবুক গ্রুপে তাঁদের প্রিয় নেতা শুভেন্দু অধিকারী সম্পর্কিত সর্বশেষ যে পোস্টারটি সকলের নজর কেড়ে নিয়েছে, তা হল- “কলকাতা নয়, এবার বাংলা চালাবে মেদিনীপুর!” ইঙ্গিত’টা যে কোনদিকে, তা বুঝে নিতে অসুবিধা হয়না অনুগামী থেকে আমজনতা কারুরই। সত্যিই কি তবে, গেরুয়া দলের ‘বাংলার মুখ’ হতে চলেছেন অবিভক্ত মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী? এক্ষেত্রেও, বিভিন্ন সূত্র এই বক্তব্যকে সমর্থন করছে। আর, সত্যতা যাচাইয়ের জন্য, বেশিদিন নয়, সর্বোচ্চ ৫ দিন অপেক্ষা করতে হবে!

thebengalpost.in
কলকাতায় পড়ল পোস্টার :

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে