সর্বভারতীয় সহ-সভাপতি পদে মুকুল, বড় পদে অনুগামী অনুপমও

.

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদক, দিল্লি, ২৬ সেপ্টেম্বর: অবশেষে বড় পদে মুকুল রায়। লোকসভা ভোটে এ রাজ্যে (পশ্চিমবঙ্গে) দলকে সাফল্য এনে দেওয়ার ‘পুরস্কার’ পেলেন বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)। সর্বভারতীয় স্তরে, তাঁকে দেওয়া হল বড় পদ। আজ (শনিবার) বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দলের নতুন কমিটি ঘোষণা করলেন। এই কমিটিতে, দলের সর্বভারতীয় সহ-সভাপতির পদ দেওয়া হয়েছে মুকুল রায়’কে। সেই সঙ্গে বড় পদ পেয়েছেন, তাঁর অনুগামী এবং তাঁর হাত ধরেই বিজেপি’তে আসা অনুপম হাজরা (Anupam Hazra)ও। তাঁকে দেওয়া হয়েছে অন্যতম কেন্দ্রীয় সম্পাদকের পদ।

THEBENGALPOST.IN
বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি হলেন মুকুল রায় :

.

বিজেপি’তে আসার পর থেকেই গুঞ্জন চলছিল, মুকুল রায়’কে উপযুক্ত পদ দেওয়া নিয়ে। লোকসভা ভোটে দল তাঁকে, রাজ্যের দায়িত্ব তথা নীতিনির্ধারক কমিটিতে রাখলেও, বড় পদ পাননি! এ নিয়ে তাঁর অনুগামীদের মধ্যেও, ক্ষোভ দানা বাঁধছিল! এবার, সমস্ত ক্ষোভ ও গুঞ্জনে জল ঢেলে দিয়ে, তাঁকে সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়েছে। বিজেপি’র মত বড় দলে এই পদের যথেষ্ট গুরুত্ব রয়েছে বলে রাজনৈতিক মহলের অভিমত। এবার, তিনি রাজ্যও স্বাধীনভাবে এবং সম্মানজনক অবস্থান নিয়ে কাজ করতে পারবেন বলে মনে করা হচ্ছে। এদিকে, তাঁর অনুগামী অনুপম হাজরা’কে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক করা হয়েছে। বোলপুরের প্রাক্তন সাংসদ ২০১৯ লোকসভায় যাদবপুর থেকে প্রার্থী হয়েছিলেন। কিন্তু, মিমি চক্রবর্তীর কাছে বিরাট ব্যবধানে হারতে হয় তাঁকে। তারপর থেকে ততটা সক্রিয় ছিলেন না দলে। এবার, তাঁকেও দেওয়া হল বড় পদ। এছাড়াও জাতীয় মুখপাত্র প্যানেলে রাখা হয়েছে দার্জিলিংয়ের সাংসদ রাজু সিং বিস্তাকে। তবে, সর্বভারতীয় কমিটি থেকে বাদ পড়লেন রাহুল সিনহা। এতদিন দলের কেন্দ্রীয় সম্পাদক ছিলেন তিনি। নতুন কমিটিতে তিনি কোনও পদ পাননি। তাঁর বদলেই অনুপম হাজরা’কে ওই একই পদে নিয়ে আসা হয়েছে বলে মনে করা হচ্ছে।

THEBENGALPOST.IN
যুগ্ম সাধারণ সম্পাদক অনুপম হাজরা :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে