বঙ্গে বর্ষা বিদায়ের আগে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গ জুড়ে আগামী ৪৮ ঘন্টা বিক্ষিপ্ত বৃষ্টিপাত

.

বিশেষ প্রতিবেদন, সায়নী দাশগুপ্ত, ২৯ সেপ্টেম্বর : মঙ্গলবার (আজ) সকাল থেকেই মেঘলা আকাশ। সকাল থেকে অস্বস্তি জনক আবহাওয়া ছিল। বেলা গড়ানোর সাথে সাথে, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুরের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়। এই বৃষ্টি কিছুটা স্বস্তি দিলেও, এখনই এই ভ্যাপসা গরম থেকে রেহাই মিলবেনা বলে জানিয়েছে হাওয়া অফিস।

দ্য বেঙ্গল পোস্ট
বিক্ষিপ্ত বর্ষার সম্ভাবনা :

.

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, আগামী ৫ দিনের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ধীরে ধীরে বিদায় নেবে দেশ থেকে। এদিকে, বর্ষা বিদায়ের আগে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত পূর্ব বিহারে বিস্তার করছে। এর ফলে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরের কিছু এলাকা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। অন্যদিকে, অন্ধ্রপ্রদেশ ও রাজস্থানে রয়েছে দুটো ঘূর্ণাবর্ত। এর প্রভাবেও আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ মঙ্গলবার ও বুধবার কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। এর পাশাপাশি, গাঙ্গেয় পশ্চিমের জেলাগুলিতে ও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
তবে, আজ (মঙ্গলবার) আংশিক মেঘলা আকাশ থাকবে, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। অন্যদিকে, উত্তরবঙ্গে আবহাওয়া পরিষ্কার থাকবে, তবে কিছু কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা আছে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে