প্রতীক্ষার অবসান! খড়্গপুর-আদ্রা শাখায় আজ থেকেই ট্রেন, মেদিনীপুর-আদ্রা লোকাল সঠিক সময়ে চলছে

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুর, ১৪ ডিসেম্বর: প্রতীক্ষার অবসান! অবশেষে, দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর-আদ্রা শাখায় আজ (১৪ ডিসেম্বর) থেকেই গড়াচ্ছে রেলের চাকা। তবে, আপাতত একটি মাত্র লোকাল ট্রেনই চলবে। বাকিগুলি মেল বা এক্সপ্রেস। আদ্রা ডিভিশন সূত্রে জানা গেছে, মোট ৬ টি ট্রেন চলার অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে, ৫ টিই মেল বা এক্সপ্রেস। একটি মাত্র লোকাল বা প্যাসেঞ্জার চলবে মেদিনীপুর-আদ্রা শাখায়। মেদিনীপুর-আদ্রা এই লোকাল ট্রেনটি সকাল ১১ টা ৪০ এ মেদিনীপুর স্টেশন থেকে ছাড়বে। আদ্রা ডিভিশনের এক আধিকারিক জানিয়েছেন, “ট্রেনের সময়সূচির খুব একটা হেরফের হচ্ছে না। আগের সময়েই চলবে।”

thebengalpost.in
প্রতীক্ষার অবসান! খড়্গপুর-আদ্রা শাখায় আজ থেকেই ট্রেন, মেদিনীপুর-আদ্রা লোকাল সঠিক সময়ে চলছে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অপরদিকে, একাধিক প্যাসেঞ্জার ট্রেন এক্সপ্রেস করে দেওয়ায় ক্ষোভ বেড়েছে যাত্রীদের মধ্যে। চক্রধরপুর-হাওড়া, খড়্গপুর-গোমো, খড়্গপুর-আসানসোল ট্রেনগুলিকে মেল অথবা এক্সপ্রেস ট্রেনে পরিণত করা হয়েছে। করোনা পরিস্থিতির আগে এই তিনটি ছিল প্যাসেঞ্জার। তাতে, লোকালের টিকিট কেটেই যাত্রা করা যেত। এখন, ভাড়া প্রায় তিনগুণ বেড়েছে। গোমো-খড়্গপুর এবং খড়্গপুর-আসানসোল এই দু’টি ট্রেনে অবশ্য অসংরক্ষিত কামরা রাখা হচ্ছে। তবে, রাতের চক্রধরপুর-হাওড়া ট্রেনে অসংরক্ষিত কামরা নেই। অন্যদিকে, পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস সুপার ফাস্ট ট্রেনটিকে স্পেশাল এক্সপ্রেস করে অসংরক্ষিত কামরা তুলে দেওয়া হয়েছে। এদিকে, একটিমাত্র লোকাল ট্রেন চলাচল করা নিয়েও ক্ষোভ দেখা দিয়েছে যাত্রী ও হকারদের মধ্যে। এর ফলে, সাধারণ যাত্রী, শ্রমিক, কৃষক ও ছাত্র-ছাত্রীরা ক্ষতিগ্রস্ত হবে বলে সংশ্লিষ্ট মহলের অভিমত।

thebengalpost.in
আদ্রা ডিভিশন :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে