আশঙ্কা সত্যি করেই মারাত্মক হামলা চালাল মাওবাদীরা! শহীদ হলেন সহকারী কমান্ড্যান্ট, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরো ৪ জন

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ছত্তিশগড়, ২৯ নভেম্বর: আশঙ্কা সত্যিই করেই হামলা চালাল মাওবাদীরা। তবে, কিষেণজীর মৃত্যু দিবস (২৪ নভেম্বর) বা জন্মদিবস (২৬ নভেম্বর) টি সুকৌশলে এড়িয়ে গেল তারা। প্রসঙ্গত উল্লেখ্য, গোয়েন্দা বিভাগ ২৬ নভেম্বর পর্যন্ত মাও অধ্যুষিত জেলাগুলিকে সতর্ক করে দিয়েছিল। কিন্তু, ২৬ শে নভেম্বরের মধ্যে হামলা না চালিয়ে, তার ঠিক দু’দিন পরেই ভয়াবহ হামলা চালাল, রবিবার (২৯ নভেম্বর) ভোর রাতে। ছত্তিশগড়ের মাওবাদী প্রভাবিত সুখমা জেলার চিন্তাগুফা পাহাড় সংলগ্ন গুর্খাপালের রাস্তায় আইডি বা বারুদভর্তি ল্যান্ড মাইন বিছিয়ে রেখেছিল মাওবাদীরা। রাতভর তল্লাশি চালিয়ে ক্যাম্পের উদ্দেশ্যে রওনা দেওয়া, কোবরা বাহিনীর জওয়ানরা সেই ল্যান্ডমাইন বিস্ফোরণে ঘায়েল হলেন! তরুণ অফিসার, পদমর্যাদায় সহায়ক কমান্ড্যান্ট (Assistant Commandant) নীতিন শহীদ হলেন এই প্রাণঘাতী হামলায়। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন, ২০৬ নং কোবরা বাহিনীর শীর্ষস্থানীয় কমান্ড্যান্ট তথা দ্বিতীয় কমান্ড্যান্ট আধিকারিক (Second in Command/2 IC) দীনেশ, হেড কনস্টেবল সন্দীপ, কনস্টেবল শ্রীরাম ও সুধু।

thebengalpost.in
ভয়াভহ হামলা চালাল মাওবাদীরা :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, ছত্তিশগড়ের সুখমা জেলা এমনিতেই মাওবাদী অধ্যুষিত। শুধু এই বছরই, অন্তত ৫-৬টি মাও হামলার ঘটনা ঘটেছে। জওয়ানরাও বদলা নিয়েছেন কয়েকবার। সেই সুখমা জেলাকেই ফের টার্গেট করল মাওবাদীরা। গতকাল, শনিবার, রাত্রি ৮ টা থেকে অপারেশন চলছিল চিন্তাগুফা পাহাড় সংলগ্ন জঙ্গলগুলিতে। অপারেশন সেরে, ক্যাম্পে ফেরার পথেই ঘটে যায় ভয়াবহ বিস্ফোরণ! ২০৬ নং কোবরা ব্যাটেলিয়ন যে পথ দিয়ে ফিরবে, সেই পথেই মাওবাদী জঙ্গির দল বিছিয়ে রেখেছিল বারুদভর্তি ল্যান্ডমাইন। ভোর চারটা-সাড়ে চারটা’র অন্ধকারে জওয়ানরা না বুঝেই, মাওবাদীদের পাতা ফাঁদে ‘পা’ দেয়! সঙ্গে সঙ্গে ঘটে যায় ভয়ঙ্কর দুর্ঘটনা। মৃত্যু হয়, সহায়ক কমান্ড্যান্টের। এক আধিকারিক সহ চারজন কোবরা জওয়ান মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন! সকাল থেকেমাওবাদীদের খোঁজে তল্লাশি চালিয়েছে যৌথবাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো মাওবাদীদের সন্ধান মেলেনি।

thebengalpost.in
শহীদ হলেন সহায়ক কম্যান্ড্যান্ট নীতিন :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে