মেদিনীপুরের পুজো উদ্বোধনে প্রধানমন্ত্রী! ষষ্ঠীর দিন বার্জটাউন সর্বজনীনের পুজো উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১৯ অক্টোবর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা’র অপার মহিমায় মেদিনীপুরের পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী’র হাত দিয়ে! করোনা আবহে আর ভার্চুয়াল সময়ে এই প্রাপ্তিই বা কম কিসের, বলছেন উৎসবপ্রিয় মেদিনীপুর বাসী। গত ১৫ ই অক্টোবর, পুজোর সাতদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিম মেদিনীপুর জেলার যে ৯ টি পুজো উদ্বোধন করেছিলেন, তার মধ্যে ছিল- মেদিনীপুর শহরের রবীন্দ্রনগর সর্বজনীন এবং ছোটবাজার সর্বজনীন। এবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের যে ২০ টি (অন্য একটি সূত্রে জানা যায় ১০ টি) পুজো উদ্বোধন করবেন, তার মধ্যে অন্যতম হল, ঐতিহ্যমন্ডিত বার্জটাউন সর্বজনীন। আগামী ২২ শে অক্টোবর, ষষ্ঠীর দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকাল ১০ টায় ভার্চুয়াল মাধ্যমে এই পুজোর উদ্বোধন করবেন বলে জানিয়েছেন আয়োজকরা। স্বাস্থ্যবিধি মেনে সমস্ত ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন উদ্যোক্তারা। এদিন (রবিবার), বিজেপি’র পশ্চিম মেদিনীপুর জেলা নেতৃত্ব উপস্থিত হয়েছিলেন পুজো মন্ডপে। তাঁরা জানিয়েছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই পুজো উদ্বোধন করবেন, সেই অপেক্ষার প্রহর গুনছি আমরা সকলে। সমস্ত কিছুই স্বাস্থ্যবিধি মেনে করা হবে।”

thebengalpost.in
বার্জটাউনের পুজো উদ্বোধনে প্রধানমন্ত্রী :

.

করোনা কালে, সবকিছুই এখন ভার্চুয়ালি সেরে নেওয়া হচ্ছে। দূরত্ব বজায় রেখেই দায়িত্ব পালন। আর, সেই পরিপ্রেক্ষিতেই সুদূর দিল্লি থেকে বাংলার দুর্গা পুজো উদ্বোধন করা সম্ভব হচ্ছে, প্রধানমন্ত্রী’র পক্ষে। আর সেই সুযোগেই বিভিন্ন পুজো কমিটির পোয়া বারো! স্মৃতির ক্যালেন্ডারে অক্ষয় হয়ে থাকবে, মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী কে দিয়ে পুজো উদ্বোধন করানোর ইতিকথা। অন্যান্য বছর কলকাতার হাতেগোনা কয়েকটি পুজো উদ্বোধন করতেন মুখ্যমন্ত্রী। এ বছর তিনি সেখানে ১১৬ টি পুজো উদ্বোধন করছেনস! সৌজন্যে, ভার্চুয়াল মাধ্যম। আর, এবার আসরে নামলেন প্রধানমন্ত্রীও। রাজ্যের ২০ টি পুজো উদ্বোধন করবেন তিনি। এর মধ্যেই অন্যতম, ৭৪ তম বর্ষে পদার্পণ করা বার্জডাউন সর্বজনীন দুর্গোৎসব সমিতির পুজো। আপাতত তাকে ঘিরেই সাজো সাজো রব, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি!

thebengalpost.in
পুজো মন্ডপে বিজেপি জেলা নেতৃত্ব :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে