করোনা আবহে পুজোর সাত দিন আগেই ঢাকে কাঠি! সুদূর নবান্ন থেকে মেদিনীপুর, খড়্গপুর ও ঘাটাল সহ মোট ৯ টি‌ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

Durga Puja Festival inaugurated by Chief Minister Mamata Banerjee

.
    মণিরাজ ঘোষ, পশ্চিম মেদিনীপুর, ১৫ অক্টোবর: ষষ্ঠী এখনো সাত দিন। দেবীর বোধনের আগেই এবার পুজো উদ্বোধন মেদিনীপুর-খড়্গপুর-ঘাটালেও। সৌজন্যে সেই করোনা-সুর! করোনা সংক্রমণের আবহে এবার নবান্ন থেকেই ভার্চুয়াল মাধ্যমে জেলার পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ (বৃহস্পতিবার), পশ্চিম মেদিনীপুর জেলার মোট ৯ টি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে, মেদিনীপুর শহরের ২ টি, খড়্গপুর শহরের ৪ টি, খড়্গপুর গ্রামীণের ২ টি এবং ঘাটালের ১ টি। ফলে, ষষ্ঠীর (২২ অক্টোবর) সাত দিন আগে, আজ ১৫ অক্টোবর থেকেই পুজোর ঢাকে কাঠি পড়ল‌ পশ্চিম মেদিনীপুরেও।
    thebengalpost.in
    রবীন্দ্রনগর সর্বজনীন দুর্গাপূজা মন্ডপে জেলাশাসক , পুলিশ সুপার সহ অতিথিবৃন্দ ও পুজোর উদ্যোক্তারা :

    .

    মুখ্যমন্ত্রী নবান্ন থেকে অনলাইন বা ভার্চুয়াল মাধ্যমে, সকলকে স্বাগত জানিয়ে এই পুজো উদ্বোধন করেন। পুজো মন্ডপে প্রদীপ জ্বালিয়ে, শঙ্খ ও ঢাক বাজিয়ে এই উদ্বোধনী পর্ব’কে উৎসবমুখর করে তোলা হয়। তবে, সমস্ত কিছুই হয়েছে স্বাস্থ্যবিধি’কে মান্যতা দিয়ে। মেদিনীপুর শহরের রবীন্দ্রনগর সর্বজনীন দুর্গাপূজা কমিটি’র পুজো মণ্ডপের উদ্বোধন হলো আজ। এই পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ডঃ রশ্মি কমল, পুলিশ সুপার দীনেশ কুমার, প্রাক্তন পুরপ্রধান প্রণব বসু, সভাধিপতি উত্তরা সিংহ হাজরা, সহ-সভাধিপতি অজিত মাইতি, কর্মাধ্যক্ষ শ্যামপদ পাত্র সহ পুজো কমিটির উদ্যোক্তারা। অপরদিকে, মেদিনীপুর শহরের অন্যতম জনপ্রিয় ও ঐতিহ্যবাহী ছোটবাজার সর্বজনীন দুর্গোৎসব সমিতি’র দুর্গাপূজারও উদ্বোধন করা হল আজ (১৫ অক্টোবর)। উপস্থিত ছিলেন বিধায়ক আশীষ চক্রবর্ত্তী, কর্মাধ্যক্ষ নেপাল সিংহ সহ পুজোর উদ্যোক্তারা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করেন মেদিনীপুরের এই দু’টি দুর্গাপুজোর।

    thebengalpost.in
    রবীন্দ্রনগরে পুজোর ঢাকে পড়ল কাঠি :

    .
    thebengalpost.in
    ছোটবাজার সর্বজনীন দুর্গোৎসবের পুজো উদ্বোধন :

    এদিকে, খড়্গপুর শহররের কৌশল্যার অভিযাত্রী ক্লাবের পুজো, আদি পুজো কমিটি, বাবুলাইন সর্বজনীন এবং মহিলা পরিচালিত মৈত্রী, এই চারটি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। অপরদিকে, গ্রামীণের তালবাগিচা নেতাজী ব্যায়ামাগার এবং সবুজ সংঘের পুজো উদ্বোধন করলেন তিনি। নেতাজী ব্যায়ামাগারের পুজো উদ্বোধনে উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য ও কারিগরী দপ্তরের মন্ত্রী সৌমেন মহাপাত্রও। এছাড়াও, এই ছটি পুজো প্যান্ডেলেই পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন। পুজো উদ্বোধন ঘিরে (রেলশহরের) মানুষের উৎসাহ ও উচ্ছ্বাস থাকলেও, উপযুক্ত স্বাস্থ্যবিধিকে মান্যতা দিয়েই আজকের ভার্চুয়াল পুজো উদ্বোধন সম্পন্ন হয়েছে। অন্যদিকে, ঘাটালের ন্যাশনাল বয়েজ ক্লাবের পরিচালনায় ঘাটাল যুব ক্রীড়া সংস্থার ঐতিহ্যবাহী ৩৪ বছরের দুর্গাপুজো’রও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

    thebengalpost.in
    খড়ৃগপুরে নেতাজী ব্যায়ামাগারের দুর্গাপুজো উদ্বোধন :

    .

    জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে