আবারো ভাসতে চলেছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গ, বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ

.

বিশেষ প্রতিবেদন, সায়নী দাশগুপ্ত, ১৯ সেপ্টেম্বর : আশ্বিনের শুরুতেই ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। যার জেরে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অংশে জারি করা হলো কমলা সতর্কতা। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ যার অভিমুখ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে, ফলে আগামী রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির কথা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। রবিবার বিকেল থেকেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে এবং নবান্ন সূত্রে একটি নির্দেশিকা জারি করে গভীর সমুদ্রে থাকা মৎস্যজীবীদের ২০ তারিখের মধ্যে উপকূলে ফিরে আসার নির্দেশও দেওয়া হয়েছে।

দ্য বেঙ্গল পোস্ট
বৃষ্টির পূর্বাভাস :

.

আলিপুর আবহাওয়া সূত্রের খবর, রবিবার দক্ষিণবঙ্গের নদীয়া, পূর্ব মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, পূর্ব বর্ধমান ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যার জন্য হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে। অন্যদিকে সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের ফলে কমলা সতর্কতা জারি করেছে আলিপুর। ঐ দুদিন পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম সহ পূর্ব ও পশ্চিম বর্ধমানে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী সোম, মঙ্গল ও বুধবার ভারী বর্ষণ হতে পারে। ২১ সেপ্টেম্বর কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং এ বৃষ্টিপাত চলবে। যে কারণে হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে। অন্যদিকে ২২ ও ২৩ সেপ্টেম্বর মালদহ ও দুই দিনাজপুরে ভারী বৃষ্টির ফলে কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস।

দ্য বেঙ্গল পোস্ট
নবান্নের নোটিশ :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে