রাজ্যে করোনা মুক্ত হলেন ২ লক্ষেরও বেশি মানুষ, চিকিৎসাধীন মাত্র ২৫০০০, সুস্থতার হার ৮৭ শতাংশ

THEBENGALPOST.IN
মেদিনীপুরে ফের সংক্রমিত ‌৩১ জন :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ২২ সেপ্টেম্বর : সংক্রমণ প্রায় একই হারে বাড়তে থাকলেও, সুস্থতার হারও দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। গত চব্বিশ ঘণ্টায় সারা রাজ্যে ৩১৮২ জন করোনা সংক্রমিত হওয়ার সাথে সাথে, সুস্থ হয়েছেন উঠেছেন ৩০৪৭ জন। মোট আক্রান্ত এই মুহূর্তে রাজ্যে ২ লক্ষ ২৮ হাজার ৩০২ জন। এর মধ্যে, ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ২ হাজার ৩০ জন। চিকিৎসাধীন বা সক্রিয় করোনা সংক্রমিতের সংখ্যাটা হল, ২৪ হাজার ৯৭১ জন। রাজ্যে সুস্থতার হার ৮৭.২৮ শতাংশ। এখনো পর্যন্ত রাজ্যে, সরকারিভাবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে, ৪৪৮৩ জনের। গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬২ জনের। মৃত্যু’র হার ২ শতাংশের থেকে সামান্য কম (১.৯৭ শতাংশ)।

thebengalpost.in
রাজ্যের করোনা বুলেটিন :

.

এই মুহূর্তে, সুস্থ হয়ে ওঠার হার নিঃসন্দেহে আশা জাগাচ্ছে বাঙালির মনে। তবে, মৃত্যু’র হার প্রথম থেকে প্রায় একই রয়ে গেছে, সামান্য কমেছে। করোনা বা কোভিড ১৯ (COVID 19) ভাইরাসের ক্ষেত্রে, মৃত্যু হার আমাদের দেশে বা রাজ্যে ২ শতাংশের কম হলেও, বিভিন্ন দেশে এই হার বেশ কিছুটা বেশি। এক্ষেত্রে, সারা বিশ্বের স্বাস্থ্য বিশেষজ্ঞ থেকে শুরু করে, আমাদের দেশ ও রাজ্যের বিশেষজ্ঞদের মত প্রায় একই! ২ থেকে ৩ শতাংশ মানুষের শরীরে প্রকট বা প্রচ্ছন্ন অবস্থায় বিভিন্ন ধরনের কো-মর্বিডিটি থাকলে, অবস্থার দ্রুত সংকটজনক হয়ে যাচ্ছে। বিশেষত, হাই ব্লাড সুগার, হাই ব্লাড প্রেসার ও ফুসফুসের সংক্রমণ থাকলে পরিস্থিতি চিকিৎসকদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আর কিছু ক্ষেত্রে, হঠাৎ করেই শরীরে অক্সিজেনের মাত্রা কমে গিয়ে কিংবা রক্ত জমাট বেঁধে গিয়ে, রেসপিরেটরি ফেলিওর (শ্বাসযন্ত্র বিকল) এবং তার পর হার্ট অ্যাটাক বা কার্ডিয়াক অ্যাটাক হচ্ছে। রাজ্যের বিভিন্ন জেলার সুস্থতা ও সংক্রমণ চিত্রের দিকে লক্ষ্য করলে বোঝাই যাচ্ছে, কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি’তে সংক্রমণের তীব্রতা অনেকটা কমে, সুস্থতার পরিমাণ বাড়ছে। অপরদিকে, ঝাড়গ্রাম, পুরুলিয়া, আলিপুরদুয়ার প্রভৃতি জেলায় যেখানে প্রথমদিকে সংক্রমণ খুবই কম ছিল, সেখানে আগের থেকে সংক্রমণের হার বেড়েছে। পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, মালদহ, মুর্শিদাবাদ প্রভৃতি জেলাগুলিতে সংক্রমণের হার প্রায় একই আছে। ‌তবে, আশার কথা হলো প্রতিটি জেলাতেই সুস্থতার হার বেড়েছে। বাঙালির সর্বশ্রেষ্ঠ উৎসবের আগে, এই খবর নিঃসন্দেহে আশাপ্রদ বলেই মনে করা হচ্ছে।

thebengalpost.in
রাজ্যের করোনা বুলেটিন :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে