খড়্গপুরে ৮০, মেদিনীপুরে ২৭ ছাড়াও শালবনী, ডেবরা, গড়বেতা, সবং, বেলদা সহ গত ৪৮ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুরে ৩২৪ জন করোনা সংক্রমিত

thebengalpost.in
পশ্চিম মেদিনীপুর জেলায় ফের করোনা সংক্রমিত ১৬৬ জন :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২ অক্টোবর: পশ্চিম মেদিনীপুর জেলায় মোট করোনা সংক্রমিতে সংখ্যা সম্প্রতি ১০,০০০ ছাড়িয়ে গেছে! তবে, সুস্থতার হারও বেড়ে ৮৫ শতাংশ হয়েছে। এরই মধ্যে, জেলা স্বাস্থ্য দপ্তরের গত দু’দিনের রিপোর্ট অনুযায়ী, জেলায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩২৪ জন। ৩০ শে সেপ্টেম্বর রাতের রিপোর্ট অনুযায়ী ১৭৮ জন এবং ১ অক্টোবর রাতের রিপোর্ট অনুযায়ী ১৪৬ জন করোনা সংক্রমিত হয়েছেন, আরটি-পিসিআর, র‌্যাপিড অ্যান্টিজেন এবং ট্রুনেট অনুযায়ী। এর মধ্যে, গত দু’দিনে শুধু খড়্গপুর শহর ও শহরতলীতেই সংক্রমিত হয়েছেন ৮০ জন। মেদিনীপুর শহর ও শহরতলীতে প্রায় ২৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অপরদিকে, ঘাটাল মহকুমা ছাড়াও ডেবরা, শালবনী, বেলদা, দাঁতন, গড়বেতা, চন্দ্রকোনা প্রভৃতি এলাকাতেও একাধিক জন সংক্রমিত হয়েছেন।

thebengalpost.in
জেলায় ফের সংক্রমিত ৩২৪ জন (৪৮ ঘন্টায়) :

.

মেদিনীপুর শহরে গত ৩০ শে সেপ্টেম্বরের আরটি-পিসিআর অনুযায়ী মেদিনীপুর মেডিক্যাল কলেজের এক স্বাস্থ্যকর্মী (৩৪) ছাড়াও রাঙামাটি, মিয়াবাজার, রবীন্দ্রনগর সহ মোট ৬ জন করোনা সংক্রমিত হয়েছেন। এদিকে, গতকাল রাতের (১ অক্টোবর) আরটি-পিসিআর, ট্রুন্যাট এবং র‌্যাপিড অ্যান্টিজেন অনুযায়ী মোট ২১ জন সংক্রমিত হয়েছেন। বিধাননগরে একই পরিবারের ২ জন (৪৪ বছরের ব্যক্তি ও ৩৪ বছরের মহিলা), মানিকপুরে একই পরিবারের ২ জন (৫০ ও ৩৮ বছরের মহিলা) এবং আবাস (ইন্দকুরি) এলাকায় একই পরিবারের ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, মিয়াবাজার, ক্ষুদিরামনগর, লালকুঠি, শরৎপল্লী, বক্সীবাজার, হাতারমাঠ প্রভৃতি এলাকাতেও ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। শহরতলীর গোলাপীচকে একই পরিবারের ২ জন (৫৭ ও ২০ বছরের মহিলা) এবং চাঁদড়া (দেউলডাঙা) এলাকায় ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ছাড়াও কোতোয়ালি থানার অধীন আরো ৪ জন করোনা সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে।

THEBENGALPOST.IN
দু’দিনে সুস্থ ২০০’র বেশি (আয়ুশ হাসপাতাল, ফাইল ছবি) :

.

খড়্গপুর শহরে গত দু’দিনে ৪০ জন করে মোট ৮০ জন সংক্রমিত হয়েছেন। এরমধ্যে, রেল সূত্রে দু’দিনে ২৭ জন এবং আইআইটি ক্যাম্পাসের মধ্যে বিভিন্ন পরিবার সহ মোট ৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে গত ২ দিনে। এছাড়াও ইন্দা, ছোটো ট্যাংরার কৃষ্ণকলি হাউসিং, সি আর নগর প্রভৃতি এলাকাতে দেখা দিয়েছে পরিবার সংক্রমণ। পরিবার পিছু ২ জন করে সংক্রমিত হয়েছেন। অপরদিকে, সালুয়া ই এফ আর ক্যাম্পে গতকাল ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, ভবানীপুর ভগবানপুর, মালঞ্চ, গোকুলনগর, হরিপুর, খরিদা, বড় আয়মা, হিজলী (কো-অপাঃ) প্রভৃতি এলাকাতেও করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। খড়্গপুর টাউন থানার এক পুলিশকর্মী তথা প্রথম সারির করোনা যোদ্ধা সংক্রমিত হয়েছেন। অপরদিকে, খড়্গপুর গ্রামীণের বিভিন্ন এলাকাতেও প্রায় ৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে গত ২ দিনে। অন্যদিকে, শালবনী ব্লকের মৌপাল, সাপকাটি, শালবনী সহ মোট ৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে গত ২ দিনে। ডেবরা ব্লকের পিংলা, ভোগপুর সহ বিভিন্ন এলাকায় করোনা সংক্রমিত গত ২৪ ঘন্টায়। সবংয়ের পরশুরামপুরে ১ জন করোনা সংক্রমিত হয়েছেন। গড়বেতা’র গড়বেতা, আমলাগোড়া এবং চন্দ্রকোনারোডে একাধিক জন করোনা সংক্রমিত হয়েছেন। বেলদা, দাঁতন ও ঘাটাল মহকুমাতেও একাধিক করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। গত ২ দিনে জেলায় প্রায় ২৫০ জন করোনা মুক্ত হয়েছেন বলে জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে