সংক্রমিত পুলিশ কমিশনার, সম্প্রতি মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন একমঞ্চে, ঘাটাল থানার ওসি’র রিপোর্টও পজিটিভ

Corona Infected CP Anuj Sharma and OC of Ghatal Police Station Debanshu Bhowmik

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা ও পশ্চিম মেদিনীপুর, ১১ সেপ্টেম্বর :করোনা যুদ্ধের প্রথম দিন থেকেই, কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা এবং পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিক (৪১) করোনা মোকাবিলায় একেবারে সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেছেন। রাস্তায় নেমে, এ প্রান্ত থেকে ও প্রান্তে দৌড়ে, মাইক হাতে মানুষকে সচেতন করার বার্তা দিয়ে প্রভৃতি বিভিন্নভাবে তাঁরা (যথাক্রমে কলকাতা ও নিজের ঘাটাল থানা এলাকায়) করোনা-যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। সেই দুই যোদ্ধা’র করোনা রিপোর্ট পজিটিভ আসায় স্বাভাবিকভাবেই চিন্তিত কলকাতা পুলিশ ও ঘাটাল থানা। বৃহস্পতিবার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনা রিপোর্ট পজিটিভ আসে ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিকের। অপরদিকে, পুলিশ দিবসের অনুষ্ঠানের (৯ সেপ্টেম্বর) পরদিনই (১০ সেপ্টেম্বর) করোনা পরীক্ষা করান কলকাতা পুলিশের সিপি অনুজ শর্মা (৫২)। গতকাল (বৃহস্পতিবার) তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

thebengalpost.in
পুলিশ কমিশনার অনুজ শর্মার টুইট :

.

কলকাতা পুলিশের অন্দরে করোনা থাবা বসিয়েছে সেই এপ্রিল মাস থেকেই। ক্রমেই সেই আক্রমণ বেড়ে চলেছে। শুধু সংক্রমণ নয়, মৃত্যু হয়েছে একাধিক পুলিশ আধিকারিক ও কর্মীর। গতকালই (১০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার) মারণ ভাইরাসের নিষ্ঠুর আক্রমণে মৃত্যু হয়েছে এক অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টরের। গৌতম মাহাতো নামে ওই আধিকারিক কলকাতা পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চে কর্মরত ছিলেন। গৌতম বাবুকে নিয়ে কলকাতা পুলিশে মোট ১২ জন আধিকারিকের মৃত্যু হল। গৌতম বাবুও সামনে থেকে করোনার বিরুদ্ধে লড়াই করেছিলেন। তাঁর পরিবারের পাশে থাকার আশ্বাস দেওয়া দিয়েছেন উর্ধ্বতন কর্তৃপক্ষ। এদিকে, একইদিনে রিপোর্ট পজিটিভ এল স্বয়ং পুলিশ কমিশনারের। সূত্রের খবর অনুযায়ী, ৯ সেপ্টেম্বর পুলিশ দিবসের অনুষ্ঠানে সিপি অনুজ শর্মা‘র সঙ্গে এক মঞ্চে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যসচিব রাজীব সিনহা, স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় প্রমুখ। আর, ওই অনুষ্ঠানের পরদিনই সামান্য শারীরিক অস্বস্তি অনুভব করায়, পুলিশ কমিশনার করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন, গতকাল সেই রিপোর্ট পজিটিভ আসে। যদিও, সমস্ত রকম স্বাস্থ্যবিধি বজায় রেখে এবং দূরত্ব বজায় রেখে এই অনুষ্ঠান সম্পন্ন হয়েছিল। বর্তমানে, পুলিশ কমিশনার হোম আইসোলেশনে আছেন এবং একেবারেই স্বল্প উপসর্গযুক্ত বলে নিজেই জানিয়েছেন টুইট করে। তাঁর পাশে থাকার জন্য এবং তাঁর জন্য প্রার্থনা করার জন্য সাধারণ মানুষ ও পুলিশ কর্মীদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তবে, মুখ্যমন্ত্রী সহ দুই আমলা সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানা গেছে এবং তাঁদের আইসোলেশনে থাকার বিষয়েও কোনো খবর পাওয়া যায়নি।

thebengalpost.in
সিপি অনুজ শর্মা :

.
thebengalpost.in
ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিক :

এদিকে, ঘাটাল থানার সর্বোচ্চ আধিকারিক তথা ওসি দেবাংশু ভৌমিক নিঃসন্দেহে একজন সম্মুখসারির করোনা যোদ্ধা। মে মাস নাগাদ রাস্তায় নেমে মাইক হাতে মানুষকে সচেতন করার সেই ভিডিও এখন রাজ্য জুড়ে প্রশংসিত। শুধু তাই নয়, প্রয়োজনে তিনি লাঠি উঁচিয়ে দৌড়েও গেছেন। করোনা আক্রান্তদের এলাকাতেও ছুটে বেড়িয়েছেন। সেই করোনা যোদ্ধা’র রিপোর্ট বুধবার রাতে পজিটিভ এসেছে বলে জানা গেছে। জানা গেছে, গত কয়েকদিন ধরেই তিনি সামান্য অসুস্থতা অনুভব করছিলেন। তাই, র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন। সেই রিপোর্টে দেখা যায় তাঁর রিপোর্ট পজিটিভ। প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি (৩ সেপ্টেম্বর রাতে) তৃণমূল-বিজেপি’র সংঘর্ষ (ঘাটালের কুশপাতা এলাকায়) থামাতে গিয়ে ওসি দেবাংশু ভৌমিকের মাথায় চোট লেগেছিল। তা থেকে সুস্থ হয়ে ওঠার পরই, করোনা সংক্রমণের খবরে চিন্তিত থানার অন্যান্য পুলিশকর্মী থেকে শুরু করে ঘাটালবাসী। এদিকে, ঘাটাল সিআই (সার্কেল ইন্সপেক্টর) অফিসের আরো এক পুলিশ আধিকারিকের (৫২) রিপোর্টও বুধবার পজিটিভ এসেছে বলে জানা গেছে।

thebengalpost.in
তৃণমূল-বিজেপি সংঘর্ষ থামাতে গিয়ে সম্প্রতি মাথা ফেটেছিল (ফাইল ছবি, ৩ রা সেপ্টেম্বর, দ্য বেঙ্গল পোস্ট) :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে