কনকনে ঠান্ডা আরও ৪৮ ঘন্টা! উত্তর থেকে দক্ষিণ শীতের পোশাক কেনার হুড়োহুড়ি

thebengalpost.in
রেকর্ড ঠান্ডা পড়ার আশঙ্কা !
বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, জয়দীপ মৈত্র, ২৪ নভেম্বর: গত দু’দিন ধরে চলতে থাকা ঠান্ডা হিমেল হাওয়ার জন্য শীতের পারদ অনেকটাই নামল! বছরের প্রথম তুষারপাতও হয়েছে কাশ্মীরে। রাজ্যের উত্তর থেকে দক্ষিণেও কনকনে ঠাণ্ডা। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আরও ৪৮ ঘন্টা এমনই কনকনে শীত থাকবে। তবে, শুক্রবার থেকে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।‌ যদিও, হাওয়া অফিস এও জানিয়েছে, শীতের আমেজ থাকবে এব‌ং এই বছর রেকর্ড ঠান্ডা পড়ার আশঙ্কা রয়েছে। আর তাতেই, কাপড়ের দোকানগুলিতে শীত থেকে বাঁচার জন্য গরম পোশাক কেনার ভিড় উপচে পড়ছে ক্রমাগত। শীত বস্ত্রের সাথে সাথে কম্বল বা ব্ল্যাঙ্কেট কেনারও হুড়োহুড়ি পড়ে গেছে, শীতের প্রথম দিন থেকেই।

thebengalpost.in
শীতের পোশাক কিনতে ভিড় :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত শুক্রবার বিকেল থেকে শুরু হওয়া হিমেল হাওয়ার জেরে ঠান্ডার পারদ ক্রমে নামতে থাকে। এক লাফে তাপমাত্রা নেমে দাঁড়ায় ১৫-১৮ ডিগ্রিতে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬° র আশেপাশে। সেই কারণে করোনা আবহে শীতের চরম দাপট থেকে বাঁচার জন্য জেলা জুড়ে ছোট-বড়ো বিভিন্ন কাপড়ের দোকানগুলিতে গরম পোশাক কেনার ভিড় জমাচ্ছেন আবালবৃদ্ধবনিতা। এদিন, আবালবৃদ্ধবনিতা বিভিন্ন দামের শীতের শাল, চাদর, পশমের জ্যাকেট, সোয়েটার, মাফলার, ঠান্ডা থেকে বাঁচার জন্য মাঙ্কি টুপি থেকে শুরু করে কম্বল, ব্ল্যাঙ্কেট সমস্ত কিছু কিনতে ব্যস্ত হয়ে উঠেছেন। হাওয়া অফিস জানিয়েছে, সবে শুরু হয়েছে শীত। আগামীতে আরও ঠান্ডা বাড়বে। এবারের শীত সবচেয়ে বেশি রেকর্ড করতে পারে। আর সেই খবর জানতে পেরেই সবাই গতানুগতিকভাবে দোকানগুলিতে ভিড় করছেন।

thebengalpost.in
রেকর্ড ঠান্ডা পড়ার আশঙ্কা !

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে