করোনা সংক্রমিত ছত্রধর, অবিশ্বাস এনআইএ’র! আদালতের নজরদারিতে ফের হবে কোভিড টেস্ট

Chatradhar Mahata Corona Infected, not reliable said NIA, again Covid Test will be held

thebengalpost.in
গত ২৯ আগস্ট শালবনীর কোবরা ক্যাম্পে জিজ্ঞাসাবাদে হাজিরা ছত্রধরের :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২৮ সেপ্টেম্বর: আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল গত ২৫ সেপ্টেম্বর। কিন্তু, তার ঠিক আগেই ধুম জ্বর আসে তাঁর! কলকাতার এক বেসরকারি হাসপাতালে গিয়ে, করোনা পরীক্ষা করান‌ তিনি। রিপোর্ট আসে পজিটিভ! কিন্তু, সেই রিপোর্ট বিশ্বাস করতে চাইছে না, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বা এন আই এ (NIA)। আদালতের নজরদারিতে তাঁকে ফের করোনা পরীক্ষা করানোর জন্য আবেদন করা হল‌।

thebengalpost.in
ছত্রধর মাহাত (ফাইল ‌ছবি) :

.

সূত্রের খবর অনুযায়ী, আদালতের নজরদারিতে তাঁর করোনা পরীক্ষা বা কোভিড নাইনটিন টেস্ট করা হবে। সেক্ষেত্রে, যদি কোভিড রিপোর্ট পজেটিভ আসে, তবে হাউস অ্যারেস্টের আবেদন করা হবে বলে জানা যায়। ইতিমধ্যেই, অ্যারেস্ট ওয়ারেন্ট চেয়ে ব্যাঙ্কশাল কোর্টে আবেদন করা হয়েছে বলেও জানা গেছে। ছত্রধর সহ মোট ৫ জনের নাম রয়েছে তালিকায়! যে কোনও ভাবেই, ছত্রধরকে হাতে পেতে তৎপর এন আই এ (NIA)। আগামী ১২ অক্টোবরের মধ্যে কোভিড টেস্টের রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি ওই দিনই পরবর্তী শুনানি হবে বলে আদালতের তরফে জানানো হয়েছে।

thebengalpost.in
গত ২৯ আগস্ট শালবনীর কোবরা ক্যাম্পে জিজ্ঞাসাবাদে হাজিরা ছত্রধরের :

.

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৮ ও ২৯ অগাস্ট শালবনীর কোবরা ক্যাম্পে টানা দু’দিন তাঁকে জেরা করে এন আই এ বা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা’র আধিকারিকরা। এক দশকের বেশি পুরনো বেশ কতক গুলি মামলায় ছত্রধর মাহাত’র নাম রয়েছে। ২০০৯ এর ১৪ জুন লালগড়ের ধরমপুরে সিপিআইএম নেতা প্রবীর মাহাত খুন হন। সেই খুনের ঘটনায় ছত্রধর মাহাতকে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপর ওই বছরই রাজধানীতে ছিনতাইয়ের চেষ্টা হয়। ২০০৯ এর শেষের দিকে দিল্লি-ভুবনেশ্বর রাজধানী হাইজ্যাকের ঘটনাতেও ছত্রধর মাহাত’র নাম উঠে আসে, যদিও সেই সময় তিনি জেলবন্দী ছিলেন বলে জানিয়েছেন ছত্রধর।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে