‘বঙ্গধ্বনি’র সমাপ্তি মিছিলে জনস্রোত! মেদিনীপুরে ধরা পড়ল ঐক্যের সুর

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ৩০ ডিসেম্বর: বিগত ২ মাস ধরে সারা রাজ্য জুড়ে চলা, তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের ঘোষিত কর্মসূচি ‘বঙ্গধ্বনি’ যাত্রার সমাপ্তি ঘটলো মঙ্গলবার (২৯ ডিসেম্বর)। বাংলার প্রতিটি প্রান্তে, প্রতিটি মানুষের বাড়িতে বাড়িতে পৌঁছে সরকারের উন্নয়ন মূলক প্রকল্পগুলির প্রচার এবং তৃণমূল সরকারের দশ বছরের রিপোর্ট কার্ড তুলে ধরাই ছিল এই কর্মসূচির প্রধান উদ্দেশ্য। দলের শীর্ষ নেতৃত্ব ঘোষিত সেই কর্মসূচি সফল করতে শাসকদলের নেতারা গত দু’মাস ধরে চষে বেড়িয়েছেন বিভিন্ন এলাকা। অবশেষে, জনগণের উদ্দেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করে শেষ হল সেই কর্মসূচি। যদিও চলছে, প্রশাসনের তরফে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি এবং ২ রা জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচি। বীরভূমের প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, ছোটো সমস্যার সমাধানে এবার ‘পাড়ায় পাড়ায় সমাধান’, আগামী ২ রা জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এর মধ্যেই, ২৯ ডিসেম্বর শেষ হল, তৃণমূল কংগ্রেসের ‘বঙ্গধ্বনি’ যাত্রা। পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের পক্ষ থেকে মেদিনীপুর শহরেও মহামিছিল করে, এই কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন, দলের জেলা নেতৃত্ব।

thebengalpost.in
তৃণমূলের বঙ্গধ্বনি যাত্রার সমাপ্তি মিছিল :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মেদিনীপুর শহরবাসীকে ধন্যবাদ জানাতেই, জেলা শহরের বুকে মঙ্গলবার শুভেচ্ছা ও অভিনন্দন যাত্রা করল, মেদিনীপুর শহর ও জেলা তৃণমূল। এদিন মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হল থেকে এই অভিনন্দন যাত্রা শুরু হয়ে, মেদিনীপুর শহরের রিং রোড গুলি ধরে শহর পরিক্রমা করে। মিছিলে উপস্থিত ছিলেন, তৃণমূল জেলা চেয়ারম্যান দীনেন রায়, জেলা সভাপতি অজিত মাইতি, শহর সভাপতি বিশ্বনাথ পান্ডব, জেলা কো অর্ডিনেটর শিউলি সাহা, জেলা যুব সভাপতি প্রসেনজিত চক্রবর্তী, সহ সভাপতি নির্মাল্য চক্রবর্তী, মহিলা নেত্রী মৌ রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ। মেদিনীপুর শহরে শাসক দলের অনুষ্ঠিত এদিনের এই ধন্যবাদ জ্ঞাপক মিছিলে ধরা পড়ল ঐক্যের সুর। অবিভক্ত মেদিনীপুরের শীর্ষস্থানীয় প্রাক্তন নেতা ও মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং তাঁর অনুগামীদের বিদায়ের পর এই মুহূর্তে দ্বন্দ্ব-বিভেদ ভুলে, দলের সর্বস্তরের নেতা-কর্মী’রা যে ‘জান লড়িয়ে দিয়ে’ পথে নেমেছেন, তা বলাই বাহুল্য! এদিনের মিছিলে যেন ধরা পড়ল সেই ঐক্যের সুরই!

thebengalpost.in
মেদিনীপুরে তৃণমূলের মিছিলে জনস্রোত :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে