এপ্রিলের মধ্যেই রাজ্যে শেষ হতে চলেছে সাত দফায় বিধানসভা নির্বাচন, ইঙ্গিত নির্বাচন কমিশনের

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ১৪ জানুয়ারি: এপ্রিলের মধ্যেই শেষ হয়ে যাবে রাজ্যে সাত দফায় বিধানসভা নির্বাচন! রাজ্য সফরে এসে প্রশাসনিক কর্তাদের এমনই ইঙ্গিত দিলেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন (Sudeep Jain)। সেই মতোই নির্বাচন সংগঠিত করতে এখন থেকেই প্রশাসনিক কর্তাদের নেমে পড়ার পরামর্শ দিয়েছেন তিনি। রাজ্যে কোনোরকম বিশৃঙ্খলা ও গাফিলতি বরদাস্ত করা হবে না বলেও কড়া নির্দেশ দিয়েছেন তিনি। এ রাজ্যে শান্তিপূর্ণ নির্বাচন করতে নির্বাচন কমিশন (Election Commission) যে বদ্ধপরিকর তা বুঝিয়ে দিয়েছেন সুদীপ জৈন। একইসাথে ইঙ্গিত দেওয়া হয়েছে, চলতি মাসের শেষের দিকে অথবা ফেব্রুয়ারির শুরুতেই রাজ্যে আসবে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। স্বভাবতই, ফেব্রুয়ারিতেই ঘোষণা হতে চলেছে নির্বাচনী দিনক্ষণ।

thebengalpost.in
বিধানসভা নির্বাচন শেষ হবে এপ্রিলেই :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বুধবার (১৩ জানুয়ারি), শহরের একটি পাঁচতারা হোটেলে প্রথমে সমস্ত জেলার পুলিশ সুপার ও কমিশনারেট কর্তাদের সঙ্গে বৈঠক করেন ডেপুটি নির্বাচন কমিশনার। এরপর, জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসেন। মে মাসে সিবিএসই বোর্ডের পরীক্ষা ঘোষণা হয়ে গেছে, সে কথা স্মরণ করিয়ে দিয়ে, প্রশাসনিক কর্তাদের ডেপুটি নির্বাচন কমিশনার বলেছেন, পশ্চিমবঙ্গ সহ কেরল, অসম, তামিলনাড়ু ও পদুচেরির নির্বাচন প্রক্রিয়া এপ্রিলের শেষ সপ্তাহের মধ্যে সম্পূর্ণ করতে চায় কমিশন! এ প্রসঙ্গেই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে, পুলিশ সুপারদের যত শীঘ্র সম্ভব জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানাগুলি কার্যকর করার নির্দেশ দেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। একইসাথে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রতি সপ্তাহে প্রশাসনিক কর্তাদের রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছেন ডেপুটি নির্বাচন কমিশনার। কলকাতার পুলিশ সুপার অনুজ শর্মা (Anuj Sharma) এবং অন্তত দু’টি জেলার পুলিশ সুপারকে উদ্দেশ করে সুদীপ জৈন বার্তা দিয়েছেন, “এলাকা শান্তিপূর্ণ রাখা আপনাদের দায়িত্ব। তা কীভাবে রাখবেন আপনারাই ঠিক করবেন। কোনওরকম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। যত শীঘ্র সম্ভব অভিযোগ শূন্যতে নামিয়ে আনুন। কর্তব্যে গাফিলতি হচ্ছে মনে হলে শোকজ না করেই সরাসরি অপসারণের পথে হাঁটবে কমিশন।” পাশাপাশি কোভিড পরিস্থিতির জন্য অন্তত ২৫ শতাংশ বুথ বাড়ানো হবে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে