উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু হাইকোর্টের নির্দেশ মেনে, উচ্চ মাধ্যমিকের পরিবর্তিত সূচি প্রকাশ করল সংসদ

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২৮ ডিসেম্বর: অবশেষে কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের রায় অনুযায়ী, উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। গত ১১ ই ডিসেম্বর, আপার প্রাইমারি বা উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের মেরিট লিস্ট বাতিল করে, নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। সেই অনুসারে, আগামী ৪ ঠা জানুয়ারি (4th January), ২০২১ থেকে শুরু হবে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রাথমিক প্রক্রিয়া- ডকুমেন্ট ভেরিফিকেশন বা নথিপত্র যাচাই এর প্রক্রিয়া। পুরো প্রক্রিয়াটিই হবে, অনলাইনে। আগামী ৪ ঠা জানুয়ারি থেকে ২০ শে জানুয়ারি পর্যন্ত চলবে এই প্রক্রিয়া। ২০১৪ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৫ সালের আপার প্রাইমারি টেট পরীক্ষায় পাস করার পর, যে সকল পরীক্ষার্থীরা ২০১৬ সালে অনলাইনে আবেদন করেছিলেন, নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য, তাঁরা সকলেই এই ডকুমেন্ট ভেরিফিকেশন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীকে আধার কার্ড/ভোটার কার্ড/প্যান কার্ড ছাড়াও শিক্ষাগত যোগ্যতার সমস্ত নথি পিডিএফ আকারে ওয়েবসাইটে (www. westbengalssc.com) আপলোড বা জমা করতে হবে। একটি স্ট্যাম্প সাইজের কালার ফটো (রঙিন ছবি) ও আপলোড করতে হবে।

thebengalpost.in
SSC র বিজ্ঞপ্তি :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
thebengalpost.in
উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের বিজ্ঞপ্তি :

অপরদিকে, হুল দিবসের (৩০ জুন) কারণে, রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ একাদশ ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার পরিবর্তিত সূচি আজ সন্ধ্যায় প্রকাশ করল। দ্বাদশ বা উচ্চ মাধ্যমিকের ৩০ শে জুনের পরীক্ষাটি হবে ২ রা জুলাই এবং ২ রা জুলাই এর একাদশ শ্রেণীর পরীক্ষাটি হবে, ৩ রা‌ জুলাই। পরিবর্তিত সূচি অনুযায়ী, নতুন পরীক্ষা সূচি বা রুটিন প্রকাশ করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

thebengalpost.in
দ্বাদশ শ্রেণীর রুটিন :

thebengalpost.in
একাদশ শ্রেণির রুটিন :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে