‘ক্ষুদিরাম আবেগ’ পাথেয় করে পথে শুভেন্দু, প্রত্যাহার করা হল সবংয়ের ঘনিষ্ঠ অনুগামী তথা খাদ্য কর্মাধ্যক্ষ্যের নিরাপত্তা

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ৪ ডিসেম্বর:’মেদিনীপুরের অগ্নিশিশু’ বিপ্লবী ক্ষুদিরাম বসু’র ১৩২ তম জন্মজয়ন্তী উপলক্ষে পূর্ব থেকে পশ্চিম ‘তেরঙ্গা’ হাতে ‘লড়াইয়ের অঙ্গীকার’ কে পাথেয় করে দাপিয়ে বেড়ালেন, জননেতা শুভেন্দু অধিকারী। দলের সঙ্গে আপাত-সঙ্গ পরিত্যাগ করলেও, অনুগামীদের আবেগ তাঁর নিত্যসঙ্গী হল। তমলুক থেকে গড়বেতা, হ্যামিলটন থেকে মোহবনি জনজোয়ারে ভাসলেন মেদিনীপুরের ভূমিপুত্র। সর্বভারতীয় সংবাদমাধ্যমের সামনে ইংরেজিতে বললেন, “আমি বাংলার সন্তান, আমি ভারতবর্ষের সন্তান।” বললেন গণতন্ত্রের কথা, “অফ দ্যা পিউপিল, বাই দ্যা পিউপিল, ফর দ্যা পিউপিল।” বলেছেন লড়াইয়ের, নন্দীগ্রাম থেকে নেতাইয়ের কথা। আর গড়বেতায় ক্ষুদিরাম স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে, ‘অগ্নিযুগের বীর বিপ্লবী’, ‘মেদিনীপুরের মৃত্যুহীন কিশোর’ ক্ষুদিরাম বসু’র পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করে আক্রমণ করলেন সমালোচকদের, বললেন, “গ্রামের এই পান্তা খাওয়া, মুড়ি খাওয়া ছেলেটা আজ পথে নেমেছে, জেলায় জেলায় ঘুরে বেড়াচ্ছে বলে, ফ্ল্যাটে থাকা অনেকের অসুবিধা হচ্ছে! লড়াইয়ে ছিলাম, আছি, থাকব।”

thebengalpost.in
গড়বেতায় শুভেন্দু অধিকারী :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে, গতকাল (৩ ডিসেম্বর) গড়বেতায় শুভেন্দু অধিকারীর মঞ্চে উপস্থিত না থাকলেও, রাত্রে নিরাপত্তা তুলে নেওয়া হল, শুভেন্দু অধিকারী’র অত্যন্ত ঘনিষ্ঠ অনুগামী হিসেবে পরিচিত পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ তথা সবংয়ের ভূমিপুত্র অমূল্য মাইতি’র। তিনি আজ (৪ ডিসেম্বর) সকালে সংবাদমাধ্যমকে জানান, “গতকাল রাতে আমার দুই নিরাপত্তা রক্ষী আমাকে জানায়, তাঁদের এই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।” এর আগেও শুভেন্দু অধিকারীর ‘জয়গান’ গাওয়া, বর্ষীয়ান নেতা অমূল্য মাইতি’কে দলের বিভিন্ন সভায় আহ্বান না জানিয়ে বার্তা দেয়া হয়েছিল। আর এবার পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদের বিভিন্ন নেতার মতো পশ্চিম মেদিনীপুরের এই শুভেন্দু ঘনিষ্ঠ নেতারও নিরাপত্তা তুলে নেওয়া হল। তবে, আগেও অমূল্য মাইতি জানিয়েছিলেন, এদিনও তিনি বললেন, “পরিবর্তনের আন্দোলনে শুভেন্দু অধিকারী’র ভূমিকা কেউ অস্বীকার করতে পারবে না! তাঁর সঙ্গে ছিলাম, আছি, থাকব।”

thebengalpost.in
খাদ্য কর্মাধ্যক্ষ অমূল্য মাইতি :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে