তিনটি ধমনীতেই ব্লকেজ! ১ টি স্টেন্ট বসানো হল সৌরভের, আরও ২ টি বসাতে হবে, আপাতত বিপদমুক্ত ‘মহারাজ’

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২ জানুয়ারি: অ্যাঞ্জিওগ্রাম করে চিকিৎসকেরা নিশ্চিত হন, মাইল্ড হার্ট অ্যাটাকই হয়েছিল, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি’র। তিনটি ধমনী বা আর্টারিতেই ব্লকেজ ধরা পড়ে মহারাজের। এর মধ্যে, ডানদিকের আর্টারিতে ব্লকেজ ছিল ৯০ শতাংশ! সেটি আজ সাথে সাথেই অ্যাঞ্জিওপ্লাস্টি করতে বাধ্য হলেন, উডল্যান্ডসের ৫ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসকদল। একটি স্টেন্ট বসানো হয়েছে বলে জানিয়েছে উডল্যান্ডস কর্তৃপক্ষ। এই মুহূর্তে সৌরভ গাঙ্গুলি বিপদমুক্ত এবং তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ আফতাব খান। তাঁর নেতৃত্বেই অ্যাঞ্জিওপ্লাস্টি হয় সৌরভের। আপাতত, ২ দিন হাসপাতালেই থাকতে হবে ‘দাদা’কে। তারপরই সিদ্ধান্ত নেওয়া হবে, আরও দুটি স্টেন্ট বসানোর বিষয়ে।

thebengalpost.in
সৌরভ গাঙ্গুলি :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এই মুহূর্তে সংকটমুক্ত সৌরভ গাঙ্গুলি তাঁর কন্যা সানা’র সাথে কথা বলেছেন। তবে, চিকিৎসকেরা জানিয়েছেন, দ্রুত হাসপাতালে পৌঁছে যাওয়ার জন্যই বড় বিপদ থেকে রক্ষা পাওয়া গেছে! সঙ্গে সঙ্গে স্টেন্টিং করার জন্যই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি। তবে, যেহেতু ট্রিপল ভেসল ডিসিস (Triple Vessel Disease) অর্থাৎ তিনটি আর্টারি বা ধমনীতেই ব্লকেজ ধরা পড়েছে, তাই আরও দুটি স্টেন্ট’ও বসাতে হবে সৌরভকে। সূত্রের খবর অনুযায়ী, সৌরভের বাবা চন্ডী গাঙ্গুলি’রও হৃদরোগের সমস্যা ছিল। প্রসঙ্গত উল্লেখ্য, আজ নিজের বাড়িতেই জিম করতে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন সৌরভ গাঙ্গুলি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে