তিন কোটি মাস্ক, পঁচিশ লক্ষ পিপিই কিট তৈরি করে ‘স্কচ’ অ্যাওয়ার্ড ছিনিয়ে নিল রাজ্য সরকারের ‘তন্তুজ’

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, ২৯ নভেম্বর: আবারও সেরার শিরোপা ছিনিয়ে নিলো তন্তুজ। মহামারীর আবহে খুব অল্প সময়ের মধ্যেই তিন কোটি মাস্ক তৈরি করেছে তারা! শুধু তাই নয়, প্রায় ২৫ লক্ষ পিপিই তৈরি করে তাক লাগিয়ে দিয়েছে এই সংস্থা। কোভিড পরিস্থিতিতে তাই অভূতপূর্ব সাফল্যের জন্য রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের এই সংস্থা পেল মর্যাদাপূর্ণ স্কচ প্ল্যাটিনাম পুরস্কার।

thebengalpost.in
রাজ্য সরকারের তন্তুজ সংস্থা স্কচ প্ল্যাটিনাম অ্যাওয়ার্ডে ভূষিত :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শনিবারই এই পুরস্কারের ব্যাপারে বিশদে জানতে পেরেছে নবান্ন। স্বাভাবিকভাবেই মহামারীর সময়ে এমন সাফল্য উৎসাহ জোগাবে বলে মনে করছেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা। জানা গিয়েছে, এই সব সামগ্রী তৈরিতে কাজে লাগানো হয়েছিল রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্প ইউনিটের পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠীগুলিকে। আর সেই কারণেই, দেশের মধ্যে অন্যতম থিঙ্কট্যাঙ্ক সংস্থা স্কচ গ্রুপ (Scotch Group) সর্বোচ্চ স্কচ প্ল্যাটিনাম অ্যাওয়ার্ড (Scotch Platinum Award) দেওয়া হয়েছে এই সংস্থাকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রথম থেকেই স্বনির্ভর গোষ্ঠীগুলির সাথে সমন্বয় সাধন করে যুদ্ধকালীন তৎপরতায় সাধারণ মানুষকে নিখরচায় মাস্ক ও পিপিই তুলে দেওয়ার দায়িত্ব নিয়েছিল তন্তুজ। কীভাবে গোষ্ঠীর মহিলা সদস্যদের বা ক্ষুদ্র-মাঝারি শিল্প ইউনিটগুলিকে কাজে লাগানো হবে তা নিয়ে ব্লু প্রিন্ট তৈরি করে সাহায্য করে নবান্ন। আর সেখানেই তাদের কাজে চূড়ান্তভাবে সফল হয়ে নিজেদের প্রমান করলো এই সংস্থা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে