রিপোর্ট কার্ড! বিধানসভা নির্বাচনের আগে উন্নয়নের খতিয়ান পেশ করল তৃণমূল

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ১০ ডিসেম্বর: রাজ্যে আর কিছুদিন পরেই বিধানসভা নির্বাচন। কড়া টক্কর দিতে সমস্ত রাজনৈতিক দলই প্রস্তুত হচ্ছে। ঠিক এমন সময়েই গত ১০ বছরের উন্নয়নের খতিয়ান পেশ করল তৃণমূল। সরকারের সেই রিপোর্ট কার্ডকে সামনে রেখেই ভোটের লড়াই শুরু করতে চলেছেন তৃণমূল প্রতিনিধিরা। আজ দুপুরে প্রতিটি জেলায় আলাদা আলাদাভাবে সেই জেলার কাজের খতিয়ান প্রকাশিত হয়। এদিনের রিপোর্ট কার্ড প্রকাশ অনুষ্ঠানে তৃণমূল ভবনে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রীরা।

thebengalpost.in
রিপোর্ট কার্ড! বিধানসভা নির্বাচনের আগে উন্নয়নের খতিয়ান পেশ করল তৃণমূল :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রকাশিত রিপোর্ট কার্ড অনুযায়ী, রাজ্যে ১০০ দিনের কাজ প্রকল্পে কাজ পেয়েছেন ১ কোটি ৬৩ লক্ষ মানুষ। আর সেখানেই তৈরি হয়েছে রেকর্ড। পাশাপাশি ২০১০ সালের তুলনায় কারখানা বেড়েছে ১৫ শতাংশ। ক্ষুদ্র ব্যবসায়ে কাজ পেয়েছেন প্রায় দেড় কোটি মানুষ। মাইলফলক তৈরি হয়েছে শিক্ষাক্ষেত্রেও। গত ১০ বছরে রাজ্যে ৩০টি বিশ্ববিদ্যালয় ও ৫০টি কলেজ-সহ একাধিক নতুন শিক্ষাপ্রতিষ্ঠান তৈরি হয়েছে। শিক্ষা, ক্রীড়া, শিল্প ও সংস্কৃতি ক্ষেত্রে বাজেট বেড়েছে অনেকটাই। কন্যাশ্রী, সবুজসাথী, মিড-ডে মিল, পোশাক বিলির উদ্যোগে উপকৃত হয়েছেন শিক্ষার্থীরা। ইতিমধ্যেই সরকারের খাদ্যসাথী প্রকল্পে উপকৃত হয়েছে রাজ্যের প্রায় ১৮ কোটি মানুষ। গত এক দশকে বাংলার মানুষের আয় দ্বিগুণ হয়েছে। তার সাথে বেড়েছে জিডিপি। শিল্প ও অনুসারি শিল্পক্ষেত্রেও আয় বৃদ্ধি পেয়েছে। জানা যাচ্ছে যে, রিপোর্ট কার্ডের খতিয়ান জনসাধারনের কাছে পৌঁছে দিতে প্রত্যেক বিধায়ক আগামীকাল নিজস্ব বিধানসভার কেন্দ্রে মিছিল করবেন।

thebengalpost.in
রিপোর্ট কার্ড! বিধানসভা নির্বাচনের আগে উন্নয়নের খতিয়ান পেশ করল তৃণমূল :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে