দুর্গা পূজা ও কালী পূজার পর এবার ছট পূজাতেও বিধিনিষেধ কলকাতা হাইকোর্টের

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা,১০ নভেম্বর: উৎসবের মরশুমে সংক্রমণ এড়াতে দুর্গাপুজোর মত কালী পুজো, জগদ্ধাত্রী পুজো ও ছট পুজোতেও একাধিক বিধি-নিষেধ জারি করেছে মহামান্য কলকাতা হাইকোর্ট। ছট পূজা উপলক্ষে, গঙ্গার ঘাটে ও অন্যান্য জলাশয়ে ভিড় নিয়ন্ত্রণ করতেই একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে হাইকোর্টের তরফে।

thebengalpost.in
ছট পূজা :

.
.

প্রসঙ্গত, আজ (মঙ্গলবার), কলকাতা হাইকোর্টে ছট পুজো নিয়ে শুনানি হয়। সেই শুনানিতে হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছেন, ছট পুজো উপলক্ষে কোনভাবেই শোভাযাত্রা বা উৎসব পালন করা চলবে না। বাড়ির আশেপাশের জলাশয়ে অনাড়ম্বর ভাবেই ছটপুজো করতে পারবেন। সেটাও, পরিবারের ১-২ জন সদস্য নিয়ে এবং নিয়মবিধি মেনে উপস্থিত থাকতে পারবেন। সেক্ষেত্রে, অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে, সাথে স্যানিটাইজার রাখতে হবে। শারীরিক দূরত্ব যাতে বজায় থাকে সেই দিকে প্রশাসনকে নজর রাখতে হবে। হাইকোর্ট থেকে স্পষ্ট করে দেওয়া হয়েছে, ছটপুজো উপলক্ষ্যে কোনো রকম শোভাযাত্রা করা যাবে না। শোভাযাত্রা হলে অভিযুক্তদের গ্রেফতার করবে পুলিশ। ছট পুজোর দিন বাজি পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। আর এই সমস্ত বিষয়ে, আগে থেকেই কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষকে সচেতন করতে বলা হয়েছে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে