মেদিনীপুর শহরে অবৈধভাবে জমি দখলের অভিযোগ নবনির্মিত কমিটির বিরুদ্ধে

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ৩০ অক্টোবর: খোদ মেদিনীপুর শহরে অবৈধভাবে জমি দখলের অভিযোগ উঠল নবনির্মিত একটি কমিটির বিরুদ্ধে! মেদিনীপুর পৌরসভার ব্যানারে অবৈধভাবে প্রচার ও স্থানীয় বাসিন্দার জায়গা দখলের চেষ্টার অভিযোগ ‘ভূমি রক্ষা কমিটি’ নামে এই নবনির্মিত কমিটির বিরুদ্ধে। অভিযোগ করা হয়েছে মেদিনীপুর কোতোয়ালী থানায়। বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানা যায়।

thebengalpost.in
পালবাড়িতে জমি দখলের অভিযোগ :

.
.

প্রসঙ্গত, মেদিনীপুর শহরের পালবাড়ীর শিব মন্দিরের নিকট অবৈধভাবে দুই মাস আগে গড়ে উঠেছে, ‘ভূমি রক্ষা কমিটি’, অভিযোগ স্থানীয়দের। কমিটির সম্পাদক তারক দাস ও মনোরঞ্জন সিনহা এবং সহ সভাপতি রাধানাথ পড়িয়া। এই কমিটির সঙ্গে এলাকার দুই প্রভাবশালী নেতাও যুক্ত আছেন বলে এলাকাবাসীর অভিযোগ। স্থানীয়রা অভিযোগ করেছেন, বেশ কিছুদিন আগে কমিটির সম্পাদক তারক দাস শিব মন্দিরের নিকট সাবিত্রী দাস নামে একজনের জায়গা দখল করতে আসে। এই ঘটনার দিন সাবিত্রী দাসের মেয়ে বাধা দিতে গেলে, তার উপর চড়াও হয়ে শ্লীলতাহানি করার অভিযোগ ওঠে তারক দাসের বিরুদ্ধে। পরে, থানায় অভিযোগ করা হয় তারক দাসের বিরুদ্ধে। তবে, কোনো এক অজানা কারণে তাকে গ্রেফতার করা হয় না!

thebengalpost.in
পালবাড়িতে জমি দখলের অভিযোগ :

.

এদিকে, বৃহস্পতিবার বিকেলের দিকে একটি টোটো ভাড়া করে, মেদিনীপুর পৌরসভার নামে এবং ভূমি রক্ষা কমিটির হয়ে ব্যানার লাগিয়ে মিথ্যে প্রচার করে ফেল সাবিত্রী দাসের জায়গা দখলের অভিযোগ উঠল! এরপরই, সাবিত্রী দাসের পরিবার ও স্থানীয় এলাকাবাসী ওই টোটোটিকে ঘিরে ধরলে, পৌরসভার কোনো পারমিশন বা লিখিত অনুমতিপত্র দেখাতে পারেনি কমিটির দুই সম্পাদক ও সহ সভাপতি। এই ঘটনায়, স্থানীয় এলাকার মানুষের পক্ষ থেকে মেদিনীপুর কোতোয়ালী থানায় একটি মাস পিটিশন দেওয়া হয়েছে। এদিকে, ঘটনাস্থল থেকে টোটো সহ মাইক আটক করেছে কোতোয়ালী থানার পুলিশ।

thebengalpost.in
পালবাড়িতে জমি দখলের অভিযোগ :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে