বেলুড় মঠের নির্দেশক্রমে মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশনেও বাড়ানো হল দর্শনের সময়, “ভ্যালু এডুকেশন” এর জন্য নতুন ভবন

.

মণিরাজ ঘোষ, মেদিনীপুর, ১১ নভেম্বর: বেলুড় মঠের নির্দেশক্রমে, মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশনেও আজ (১১ নভেম্বর) থেকে মন্দির (মঠ) দর্শনের সময়সীমা বাড়ানো হয়েছে। আজ, মঠাধ্যক্ষের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, মন্দির দর্শনের নতুন সময়সীমা করা হয়েছে- সকালে, ৮.৩০ টা থেকে ১১.৩০ টা এবং বিকেলে, ৩.৩০ টা থেকে ৬ টা পর্যন্ত। প্রসঙ্গত উল্লেখ্য, আনলক পর্বের শুরুতে এই সময়সীমা ২ ঘন্টা করে ছিল, বর্তমানে কোভিড পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ার পর, সময়সীমা এক ঘণ্টা করে বাড়ানো হয়েছে দুই অর্ধেই। তবে, পূর্বের মতোই কোভিড স্বাস্থ্যবিধি মেনে, অর্থাৎ দূরত্ব বজাই থেকে শুরু করে মাস্ক ও স্যানিটাইজারের ব্যবহার সহ, সচেতনতা বজায় রেখে রামকৃষ্ণ মঠ ও মিশন প্রাঙ্গণে প্রবেশ করতে হবে। এমনটাই আজ (বুধবার) রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী অমর্ত্যানন্দ জী’র পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশনে, আজ (১১ নভেম্বর) থেকেই এই নতুন নিয়ম কার্যকর করা হয়েছে, বেলুড় মঠের নির্দেশিকা মেনে।

thebengalpost.in
মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশন :

.
.
thebengalpost.in
মন্দির দর্শনের নতুন সময় :

অপরদিকে, স্বামী বিবেকানন্দের আদর্শ মেনে “জীবন গড়ার, মানুষ তৈরীর, চরিত্র গঠনের আত্তীকরণ” সফল করার উদ্যোগে, মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃক যে “ভ্যালু এডুকেশন” এর ক্লাস নেওয়া হয়, এবার থেকে মেদিনীপুর শহরের স্থানীয় যুবকেরা তাতে আরো বেশি করে অংশগ্রহণ করতে পারবেন। তবে, সেই উদ্দেশ্যে, মেদিনীপুর রামকৃষ্ণ মঠের যে নতুন ভবনটি তৈরি করা হচ্ছে, তা সম্পূর্ণ হলেই এই ক্লাস শুরু হবে বলে জানানো হয়েছে, মঠাধ্যক্ষের পক্ষ থেকে। এক্ষেত্রে, যে বিপুল পরিমাণ অর্থ ব্যয় হচ্ছে, কোভিড পরিস্থিতিতে তা সংগ্রহ করার ক্ষেত্রেও মঠ ও মিশনকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলেও জানানো হয়েছে। সেক্ষেত্রে, সহৃদয় ও শুভাকাঙ্ক্ষীরা সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন, এই মর্মেও মঠের তরফ থেকে আবেদন জানানো হয়েছে।
***নিম্নের বিজ্ঞপ্তি’র মাধ্যমে যোগাযোগ করতে পারেন আপনারা।

thebengalpost.in
মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশনের বিজ্ঞপ্তি :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে