মন্ত্রিত্ব ছাড়ার পর প্রথম সভা মহিষাদলে, ‘মঞ্চ’ প্রস্তুত শুভেন্দু’র জন্য, স্বাগত জানাতে উন্মুখ ‘শিবসেনা’ থেকে মেদিনীপুরের ‘হাম পার্টি’

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ২৯ নভেম্বর: মন্ত্রিত্ব ছাড়ার প্রায় ৪৮ ঘন্টার ব্যবধানে সাধারণ মানুষের মুখোমুখি হতে চলেছেন, অবিভক্ত মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী। আজ (২৯ নভেম্বর), বিকেল তিনটে নাগাদ পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলে, প্রয়াত স্বাধীনতা সংগ্রামী রনজিৎ কুমার বয়াল এর স্মরন সভায় উপস্থিত হবেন ‘জননেতা’ শুভেন্দু অধিকারী। সেই প্রস্তুতি তুঙ্গে! তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির আয়োজনে এই স্মরণসভা অনুষ্ঠিত হবে। স্মরণ সভায় সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের আমন্ত্রণ কার্ড দিয়ে আহ্বান জানানো হয়েছে। ডান-বাম সমস্ত দলের প্রতিনিধিদের উপস্থিত থাকার কথা এই পবিত্র স্মরণ সভায়। উল্লেখ্য, গত ১৩ ই নভেম্বর প্রয়াত হয়েছেন প্রবীণ স্বাধীনতা সংগ্রামী রণজিৎ কুমার বয়াল। নতুন প্রজন্মের সামনে তাঁর জীবনকাহিনী তুলে ধরা বা তাঁর সম্পর্কে স্মৃতিচারণা করার উদ্দেশ্যেই এই স্মরণ সভার আয়োজন বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

thebengalpost.in
প্রস্তুত শুভেন্দু’র সভাস্থল :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, ‘তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি’র সভাপতি হলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। স্বভাবতই তাঁর উপস্থিতি অত্যন্ত প্রাসঙ্গিক! তবে, সেই প্রাসঙ্গিক উপস্থিতিই এখন ‘পরম আকর্ষণীয়’ হয়ে উঠেছে সমস্ত মহলের কাছে। সদ্য মন্ত্রিত্ব ত্যাগ করা জননেতার এই অরাজনৈতিক সভা ঘিরে তাই টানটান উত্তেজনা! যদিও, এই স্মরণসভা’র মঞ্চ থেকে কোনো রাজনৈতিক ঘোষণাই করবেন না শুভেন্দু অধিকারী! তা সত্ত্বেও, গত ৪৮ ঘন্টার এক চরম উত্তেজক সময় পেরিয়ে, সাধারণ মানুষের মুখোমুখি হওয়া শুভেন্দু অধিকারী’র প্রতিটি আচরণ, পদক্ষেপ, মনোভাব ও ইঙ্গিতের দিকেই নজর থাকবে ‌আপামর রাজ্যবাসীর। সূত্রের খবর অনুযায়ী, চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত তৃণমূলও। আগামীকাল বিকেলেই যুব তৃণমূল মিছিল করতে পারে মহিষাদলে। সবমিলিয়ে পরিস্থিতি রীতিমতো ‘উত্তেজক’!

thebengalpost.in
রাস্তাঘাটে শিবসেনা’র পতাকা :

বিজ্ঞাপন

এদিকে, শুভেন্দু’কে স্বাগত জানাতে সেজে উঠেছে রাজবাড়ির মাঠে তৈরি হওয়া সভামঞ্চ। অপরদিকে, শনিবার (২৮ নভেম্বর), তাঁর সভার আগের দিনই মহিষাদলের রাস্তা-ঘাট জুড়ে ‘শিবসেনা’র পতাকার আবির্ভাব, এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে! বিভিন্ন সংবাদমাধ্যম নানা জল্পনার কথা উস্কে দিয়েছে। যদিও, সেসব ‘জল্পনা’ যে নেহাতই মুখরোচক গল্প মাত্র, তা বুঝতে অসুবিধা হয়না, সচেতন রাজ্যবাসীর। তবে, শুধু বিজেপি’ই নয় মেদিনীপুরের অবিসংবাদিত জননেতা শুভেন্দু অধিকারী’কে স্বাগত জানাতে প্রস্তুত সমস্ত রাজনৈতিক দলই। সেই তালিকায় প্রাচীনতম কংগ্রেস দল যেমন আছে, ঠিক তেমনই নবীনতম ‘হাম পার্টি’ও আছে। প্রত্যেকেই সরাসরি ‌শুভেন্দু অধিকারী’কে দলে আহ্বান জানিয়েছেন। প্রদেশ‌ সভাপতি অধীর চৌধুরী থেকে শুরু করে মেদিনীপুরে জন্মগ্রহণ করা‌ ‘হাম পার্টি’ র মুখপাত্র পরিমল গুছাইত, সকলেই মেদিনীপুরের ভূমিপুত্র কে দলে স্বাগত জানাতে প্রস্তুত! এসবের মধ্যেই, শিবসেনা ও নিজেদের পতাকা লাগিয়ে, শুভেন্দু’কে স্বাগত জানাতে এগিয়ে এসেছে মাত্র! যদিও এসব কিছুই নিমিত্ত মাত্র, ডিসেম্বরের শুরুতেই ‘পদ্ম পতাকা’ হাতে তুলে নেওয়া শুধু সময়ের অপেক্ষা মাত্র। আগামীকাল সভা থেকে ঘোষণা না হলেও, সেই ইঙ্গিত হয়তো মিলতে চলেছে!

thebengalpost.in
‘হাম পার্টি’র আহ্বান :

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে