রাজ্যে গড়াতে পারে লোকাল ট্রেনের চাকা! চূড়ান্ত সিদ্ধান্ত ৫ নভেম্বর

thebengalpost.in
লোকাল ট্রেন শীঘ্রই :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২০ নভেম্বর: করোনার জেরে দীর্ঘদিন ধরে রাজ্যে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। তাই এই পরিষেবা ফের শুরু করা নিয়ে নবান্নে রাজ্য ও রেলের মধ্যে হওয়া বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হলোনা আজ। আপাতত জানা গিয়েছে, ১০-১৫% লোকাল ট্রেন দিয়ে পরিষেবা চালু করে ধীরেধীরে তা বাড়ানো হবে। তবে কালীপুজোর পর চালানো হতে পারে ২৫% লোকাল ট্রেন। সেক্ষেত্রে, মেট্রোর মতোই পাসের ব্যবস্থা করা হবে না বলেই প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে।

thebengalpost.in
লোকাল ট্রেন শীঘ্রই :

.
.

ঠিক কবে থেকে লোকাল ট্রেন চালু হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ৫ নভেম্বর। ওই দিনও বৈঠক হবে দু’তরফের। নিত্যযাত্রীদের কথা মাথায় রেখে রোজ সকালে ও বিকেলে কিছু লোকাল ট্রেন চালানোর জন্য ভাবনা আগেই নিয়েছিল রাজ্য সরকার। শনিবার রেল কর্তৃপক্ষকে এই মর্মে রাজ্য চিঠিও দিয়েছিল। অবশেষে সোমবার বিকেলে নবান্নে বৈঠকে বসে প্রাথমিক সিদ্ধান্ত নিল রাজ্য সরকার ও রেল কর্তৃপক্ষ। সেই বৈঠকে আপাতত সিদ্ধান্ত হয়েছে, মোট যে পরিমাণ লোকাল ট্রেন চলে রাজ্যে, তার এক চতুর্থাংশ দিয়ে ফের পরিষেবা শুরু হতে চলেছে। তবে আদৌ এই পরিস্থিতিতে ট্রেন চালানো যাবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয়ের মধ্যে রয়েছেন রেলকর্মী থেকে শুরু করে নিরাপত্তারক্ষীরা। জনৈক ডিএসপির মতে, শিয়ালদহ ডিভিশনের বিভিন্ন স্টেশন বরাবরই স্পর্শকাতর এলাকা। এই স্টেশনে ঘেরাটোপের মধ্যে আনা অসুবিধার। বেড়া টপকে, অফসাইড দিয়ে যাত্রীরা হইহই করে ট্রেনে উঠলে তাঁদের প্রতিরোধ করা মুশকিল। এক্ষেত্রে নিত্য ঝামেলা, অশান্তি লেগেই থাকবে বলে মনে করেছেন কর্তারা।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে