পুজো উদ্বোধনে মেদিনীপুরে পৌঁছে ক্ষুদিরামের মূর্তিতে মাল্যদান শুভেন্দু’র, জনপ্লাবন ফের বুঝিয়ে দিল ভূমিপুত্রের ‘জনপ্রিয়তা’

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ২০ নভেম্বর: পূর্ব থেকে পশ্চিম একাধিক জগদ্ধাত্রী পুজো’র উদ্বোধন করলেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। পূর্ব মেদিনীপুরের খঞ্চিতে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন সেরেই শুভেন্দু অধিকারী পৌঁছে যান পশ্চিম মেদিনীপুরে। মেদিনীপুর শহরের ৩ টি পুজো উদ্বোধন করেন এদিন। প্রথমেই শহরের কুইকোটাতে পুজো উদ্বোধন করেন শুভেন্দু অধিকারী। এরপর, হবিবপুরে জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ রমাপ্রসাদ গিরি’র উদ্যোগে আয়োজিত জগদ্ধাত্রী পুজো এবং সবশেষে, রবীন্দ্রনগরে তৃণমূল কংগ্রেসের জেলা সম্পাদক স্নেহাশিস ভৌমিকের উদ্যোগে আয়োজিত পুজো উদ্বোধন ও দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন তিনি। পথে, মেদিনীপুর শহরের ধর্মাতে তাঁকে ঘিরে ধরেন খড়্গপুর সহ বিভিন্ন এলাকা থেকে আসা তাঁর অসংখ্য অনুরাগীর দল। মেদনীপুর শহরে এদিনও তাঁকে কেন্দ্র করে কর্মী-সমর্থকদের আবেগ ও উচ্ছ্বাস প্রমাণ করল, অবিভক্ত মেদিনীপুরে জনপ্রিয়তার কেন্দ্রবিন্দুতে এখনও ‘ভূমিপুত্র’ শুভেন্দু অধিকারী।

thebengalpost.in
বিপ্লবী ক্ষুদিরাম বসু’র মূর্তিতে মাল্যদান হবিবপুরে :

.
.
thebengalpost.in
কর্মাধ্যক্ষ রমাপ্রসাদ গিরি’র সাথে :

পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী, মেদিনীপুর শহরে আজ (২০ নভেম্বর) রাত্রি ৮ টা নাগাদ পৌঁছে যান পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। প্রথমেই, শহরের কুইকোটা তে পুজো উদ্বোধন করেন তিনি। এরপর, হবিবপুরে পৌঁছে প্রথমেই তিনি মেদিনীপুরের ‘অগ্নিশিশু’ ক্ষুদিরাম বসু’র স্মৃতিধন্য (অনেকের মতে জন্মভিটে) মাসী বাড়িতে যান। সেখানে, বিপ্লবী ক্ষুদিরাম বসু’র মর্মর মূর্তিতে মাল্যদান করেন শুভেন্দু। এরপর, হবিবপুরের পুজো উদ্বোধন করেন এবং মঞ্চে কিছুক্ষণ থাকেন তিনি। পুজোর প্রধান উদ্যোক্তা রমাপ্রসাদ গিরি এবং অন্যান্য সদস্য-সদস্যারা তাঁকে বরণ করে নেন। মন্ত্রী’র সঙ্গে সর্বদা ছিলেন, তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ তথা বর্ষীয়ান তৃণমূল নেতা ও প্রাক্তন পৌরপ্রধান প্রণব বসু। দু’জনকে একান্তে বেশ কিছুক্ষণ কথা বলতেও দেখা যায়!

thebengalpost.in
শুভেন্দু অধিকারী ও প্রণব বসু:

.
thebengalpost.in
হবিবপুরে মঞ্চে শুভেন্দু অধিকারীর সাথে প্রণব বসু :

প্রসঙ্গত উল্লেখ্য, মেদিনীপুর পৌরসভার নবগঠিত পৌর প্রশাসকমন্ডলী থেকে বাদ পড়ায়, গত কয়েকদিন ধরেই বেশ মর্মাহত ছিলেন প্রণব বসু। তবে, এদিন প্রিয় নেতার পাশে বেশ ফুরফুরে মেজাজেই পাওয়া গেল পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের এই অভিজ্ঞ নেতাকে। হবিবপুর থেকে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী পৌঁছে যান, তাঁর আরেক ঘনিষ্ঠ অনুগামী স্নেহাশিস ভৌমিকের রবীন্দ্রনগরের পুজো উদ্বোধন করতে। রীতিমতো জনপ্লাবনের মধ্য দিয়ে হেঁটে গিয়ে পুজো উদ্বোধন করেন তিনি। এরপর মঞ্চে উঠে দুঃস্থ মানুষের হাতে কম্বল বা শীত বস্ত্র তুলে দেন তিনি। পুজোর শুভেচ্ছা জানালেও, এদিন কোথাও কোনোরকম রাজনৈতিক মন্তব্য করেননি অবিভক্ত মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী।

thebengalpost.in
রবীন্দ্রনগরের মঞ্চে শুভেন্দু অধিকারী :

thebengalpost.in
পূর্ব মেদিনীপুরের খঞ্চিতে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে শুভেন্দু অধিকারী :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে