দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত প্রায় ৩৭,০০০

thebengalpost.in
দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত প্রায় ৩৭,০০০ :
বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ৫ ডিসেম্বর: আবারও দেশে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হলো। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬,৬৫২ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে মোট ৫১২ জনের। আর সেই কারণেই নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে বর্তমান করোনা পরিস্থিতি। উল্লেখযোগ্য ভাবে কমেছে সুস্থতার হারও।

thebengalpost.in
দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত প্রায় ৩৭,০০০ :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এমনিতেই শীতের মরশুমে দেশে করোনা ভাইরাসের “সেকেন্ড ওয়েভ” আসতে পারে বলে আগে থেকেই সতর্ক করেছিলেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সেইমতো ব্যবস্থাও নেওয়া হয়েছিল। বিশেষজ্ঞদের মত অনুযায়ী, প্রায় নিয়ন্ত্রণেই ছিল পরিস্থিতি। কিন্তু, আবার নতুন করে সংক্রমণ বাড়ায় চিন্তার ভাঁজ পড়েছে তাদের কপালেও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪ লক্ষ ৯ হাজার ৬৮৯। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৪২,৫৩৩ জন। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় এই মারণ রোগে প্রাণ হারিয়েছেন ৫১২ জন। এখনও পর্যন্ত সামগ্রিক ভাবে দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৯৬ লক্ষ ৮,২১১ জন এবং সুস্থ হয়েছেন ৯০ লক্ষ ৫৮ হাজার ৮২২জন। এহেন পরিস্থিতিতে ভ্যাকসিনের অপেক্ষাতেই দিন গুনছেন দেশবাসী। বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী, আগামী বছরের গোড়ার দিকেই হাতে এসে যাবে করোনার প্রতিষেধক।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে