“জ্ঞানের আলোকরথে, উত্তরণের পথে”, শালবনীর মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠের ৬৭ বছর

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, শালবনী (পশ্চিম মেদিনীপুর), ৩ জানুয়ারি : পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লকের মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠ “জ্ঞানের আলোকরথে” উড্ডীন হয়ে ৬৭ বৎসর অতিক্রম করে ফেলল! শনিবার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ছোট্ট সাংস্কৃতিক অনুষ্ঠান এবং উত্তরণের থিম সং উদ্বোধিত হল বিদ্যালয়ের স্বামী বিবেকানন্দ সভাগৃহে । বিদ্যালয়ের ইতিহাসকে ফিরে দেখার পাশাপাশি এলাকার ১২ জন স্বাস্থ্যকর্মী কোভিড যোদ্ধাকে সম্মান জানানো হল। সমস্ত স্বাস্থ্যবিধি মেনে এই অনুষ্ঠান হয়। উদ্বোধক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শালবনির সমষ্টি উন্নয়ন আধিকারিক সঞ্জয় মালাকার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের থিম সং রচয়িতা সঙ্গীত শিল্পী ও গুড়গুড়িপাল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রলয় বিশ্বাস, বিদ্যালয়ের সভাপতি শশাঙ্ক কুমার ধল, পরিচালন সমিতির সদস্য বাবলু কোলে এবং বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা শিক্ষাকর্মী বৃন্দ।

thebengalpost.in
“জ্ঞানের আলোকরথে, উত্তরণের পথে”, শালবনীর মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠের ৬৭ বছর :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

তবে, উপস্থিত ছিল না, বিদ্যাপীঠের অলংকার স্বরূপ, শিক্ষার্থী বৃন্দ। শিক্ষার্থীরা উপস্থিত না থাকায়, অনুষ্ঠানের মাধুর্য ঈষৎ ফিকে হলেও, তাদের ভার্চুয়াল বা অনলাইন অংশগ্রহণ ছিল উল্লেখযোগ্য। প্রধান শিক্ষক প্রসূনকুমার পড়িয়া বলেন, “করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে, ছাত্র ছাত্রীদের ডাকা হয়নি ঠিকই, কিন্তু তাদের গান ও কবিতার ভিডিও পরিবেশিত হয় এবং এলাকার কোভিড যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের সম্মান জানানো হয়।” উল্লেখ্য যে, বিদ্যালয়ের থিম সং প্রকাশকে কেন্দ্র করে, জঙ্গলমহলের এই এলাকার মানুষের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহশিক্ষিকা আল্পনা ভুঁইঞা।

thebengalpost.in
“জ্ঞানের আলোকরথে, উত্তরণের পথে”, শালবনীর মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠের ৬৭ বছর :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে