পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা অনুদান, ৫০ শতাংশ ছাড় বিদ্যুতে, ঘোষণা মুখ্যমন্ত্রীর

.

বিশেষ প্রতিবেদক, কলকাতা, ২৪ সেপ্টেম্বর : বাঙালির সর্বশ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো নিয়ে বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটি গুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। সেখান থেকে তিনি জানান যে, “করোনা পরিস্থিতিতে বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো করতে গিয়ে নানান আর্থিক সমস্যায় পড়তে হচ্ছে পুজো কমিটি গুলিকে। তাই, এবার তাদের কথা ভেবে, সব রেজিস্টার্ড পুজো কমিটিগুলিকে সরকারের তরফ থেকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। এবারে পুজো কমিটিগুলির থেকে কোনো ট্যাক্স নেবে না পুরসভা ও পঞ্চায়েত”।

thebengalpost.in
মুখ্যমন্ত্রী’র ঘোষণা পুজো কমিটিগুলোর জন্য :

.

এমনকি, সিইএসসি ও রাজ্য বিদ্যুৎ পর্ষদের ক্ষেত্রে ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। এবার, পুজো কার্নিভাল হবে না বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে পুজোয় ঠাকুর দেখার ক্ষেত্রে বেঁধে দিয়েছেন একাধিক বিধিনিষেধ। পুজোর ক্ষেত্রে পুরসভাকেও কোনো কর দিতে হবেনা বলে জানান তিনি। পুজোর দিনগুলিতে পুজো মণ্ডপ, প্যান্ডেল চত্বর এবং যে এলাকায় পুজো হচ্ছে সেখানে যথোচিত ব্যারিকেড, মার্কিং ইত্যাদি থাকার পাশাপাশি পুলিশ ও কমিটিগুলির মধ্যে যেন একটা সমন্বয় বজায় থাকে, সে দিকে লক্ষ্য রাখতে বলেন মুখ্যমন্ত্রী। একটু বড় পুজোগুলির ক্ষেত্রে পাবলিক অ্যানাউন্সমেন্ট সিস্টেম রাখার কথাও তিনি বলেছেন। 

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে