“দিদিকে বলে হয়নি কাজ, রাস্তায় তাই নেমেছি আজ”, গ্রুপ ডি ওয়েটিং ক্যান্ডিডেটদের দাবিতে উত্তাল হল মেদিনীপুর

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ৪ নভেম্বর: পশ্চিমবঙ্গ সরকার ২০১৬ সালে বিভিন্ন দপ্তরে ৬০,০০০ গ্রুপ ডি কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি জারি করেছিদ। গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড গঠন করে সেই নিয়োগ প্রক্রিয়া শুরুও করেছিল এবং পরবর্তী সময়ে, স্বাস্থ্য দপ্তর সহ বিভিন্ন দপ্তরে কয়েক হাজার কর্মী নিয়োগ হয়েছিল। কিন্তু, ৬০,০০০ কর্মী নিয়োগ করা হয়নি। তাছাড়াও, স্বাস্থ্য দপ্তর সহ বিভিন্ন দপ্তরে প্রচুর পদ খালি পড়ে আছে। তাই, যাঁরা ওয়েটিং লিস্টে আছেন তাঁদের নিয়োগ করা হোক। এই দাবিতে মেদিনীপুর শহরে বুধবার জেলার ওয়েটিং ক্যান্ডিডেটরা বিক্ষোভ মিছিল করে ও জেলাশাসককে ডেপুটেশন দেয়। তাঁদের অভিযোগ যে, ওয়েটিং ক্যান্ডিডেটদের পূর্ণাঙ্গ লিস্ট পিডিএফ আকারে দেওয়া হয়নি। ২০১৭-২০২০ পর্যন্ত কোন রিক্রুটও হয়নি। বিভিন্ন দপ্তরে প্রচুর সংখ্যক পদ খালি পড়ে আছে। তাই, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, ওয়েটিং লিস্টে থাকা ক্যান্ডিডেটদের অবিলম্বে নিয়োগ করা হোক।

thebengalpost.in
জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ ওয়েটিং ক্যান্ডিডেটদের :

.
.

মেদিনীপুর শহরের রাস্তায় তাঁদের মিছিল থেকে আজ শ্লোগান ওঠে- “দিদিকে বলে হয়নি কাজ, রাস্তায় তাই নেমেছি আজ।” শুধু ‘দিদিকে বলো’ নয়, বিগত তিন বছর ধরে বিভিন্ন দপ্তরে ঘুরলেও তাঁদের আবেদনকে গুরুত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন ওই চাকুরি প্রার্থীরা। অবিলম্বে তাঁদের বিভিন্ন দপ্তরে নিয়োগ করা হোক। যেহেতু, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য দপ্তরে প্রচুর কর্মী প্রয়োজন, তাই এই ওয়েটিং লিস্ট থেকে তাঁদের নিয়োগ করা হোক, এছাড়াও ভ্যাকেন্সি থাকা বিভিন্ন দপ্তরে তাঁদের নিয়োগ করা হোক।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে