“দিদি তুমি মায়ের মতো, আমরা আছি বারো শতো”, টেট উত্তীর্ণ ও ট্রেনিং প্রাপ্ত ১২০০ প্রার্থীর স্লোগানে কাঁপল মেদিনীপুর

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ৫ নভেম্বর : বিধানসভা নির্বাচনের আগে চাকরিপ্রার্থীদের একের পর এক বিক্ষোভের ঢেউ আছড়ে পড়ছে রাজ্যে। এবার, ২০১৬ সালের প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ এবং ডিএলএড প্রশিক্ষণপ্রাপ্তরা অবিলম্বে নিয়োগের দাবি করে পথে নামল। “প্রাথমিক টেট উত্তীর্ণ প্রশিক্ষিত ঐক্য মঞ্চ” এর পশ্চিম মেদিনীপুর জেলা শাখার পক্ষ থেকে আজ (বৃহস্পতিবার) মেদিনীপুর শহর জুড়ে একটি বিশাল মিছিল করা হয়। এই মিছিল স্লোগান দিতে দিতে শহর প্রদক্ষিণ করে। “দুঃখ কষ্টে কাটছে দিন, দিদি আমাদের চাকরি দিন” কিংবা “দিদি তুমি মায়ের মতো, আমরা আছি বারো শতো” এরকমই স্লোগান মুহুর্মুহু আছড়ে পড়তে থাকে। মিছিল শেষে তারা জেলাশাসকের দপ্তরে সামনে, জমায়েত হয় এবং তাদের কয়েকজন প্রতিনিধি জেলা শাসকের কাছে স্মারকলিপি জমা দেয়।

thebengalpost.in
মেদিনীপুর শহরে স্টেট উত্তীর্ণ d.el.ed প্রার্থীদের বিক্ষোভ :

.
.

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৬ সালে প্রাথমিকের টেট পরীক্ষা হয়েছিল। ২০১৭ সালে প্রায় ৪০,০০০ চাকরিপ্রার্থী নিয়োগপত্র পেয়েছিলেন বলে জানা যায়। তবে, প্রশিক্ষণপ্রাপ্ত এই আন্দোলনকারীদের বক্তব্য অনুযায়ী, সারা রাজ্যে এখনও ১২০০ জন এমন চাকরিপ্রার্থী আছেন, যারা একইসাথে, টেট উত্তীর্ণ এবং ডিএলএড ট্রেনিং প্রাপ্ত। তাই, কোন রকম অজুহাত না দিয়ে সরকার অবিলম্বে তাদের নিয়োগ করুক। পশ্চিম মেদিনীপুর জেলাতেও এরকম চাকরিপ্রার্থী প্রায় ১৫০-২০০ জন আছেন বলে জানা যায়। সেই চাকরিপ্রার্থী রাই আজ রাস্তায় নামে এবং অবিলম্বে চাকরির দাবি করে। তাঁদের মতে, কোনরকম কোর্ট কেসের অজুহাত দিয়ে, তাদের নিয়োগ আটকে রাখলে চলবে না, অবিলম্বে সরকারকে নিয়োগপত্র দিতে হবে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে