মাহেন্দ্রক্ষণ! কলকাতায় পৌঁছে গেল ‘কোভিশিল্ড’, আগামীকাল পৌঁছচ্ছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গে

বিজ্ঞাপন

মণিরাজ ঘোষ, পশ্চিম মেদিনীপুর, ১২ জানুয়ারি: মাহেন্দ্রক্ষণ! যুব দিবসেই বাংলার বুকে পৌঁছল বহু প্রতীক্ষিত সেই করোনা-সঞ্জীবনী সুধা। অক্সফোর্ড -অ্যাস্ট্রাজেনেকা প্রস্তুত, পুণের সেরাম ইনস্টিটিউট থেকে বিশেষ 7450 বিমানে করে কলকাতা বিমানবন্দরে আজ দুপুর ২ টো ১৫ নাগাদ পৌঁছে গেল করোনা ভ্যাকসিন “কোভিশিল্ড” (Covishield)। ৮৩ টি বিশেষ বাক্সে করে, ৯ লক্ষ ৬০ হাজার ভ্যাকসিনের ডোজ পৌঁছল পশ্চিমবঙ্গে। দুপুর ২ টো ৩৫ নাগাদ, ২ টি ইনসুলেটেড ভ্যানে করে ইতিমধ্যে এই ভ্যাকসিন রওনা দিয়েছে, কলকাতার ‘বাগবাজার সেন্ট্রাল ফেমিলি ওয়েলফেয়ার স্টোর’ (Bagbajar Central Family Welfare Store) এর উদ্দেশ্যে। সেখানে, এই ভ্যাকসিন ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণ করে রাখা হবে। সূত্রের খবর অনুযায়ী, রাজ্যের বিভিন্ন জেলায় অবস্থিত মোট ৯৪১ টি কোল্ড চেইন পয়েন্টে আজ এবং আগামীকাল (১৩ জানুয়ারি) মিলিয়ে তা রওনা দেবে। জানা গেছে, আজই উত্তরবঙ্গের জেলাগুলোতে পাঠিয়ে দেওয়া হবে এই করোনা ভ্যাকসিন। অপরদিকে, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামীকাল সকালে তা পাঠানো হবে।

thebengalpost.in
কলকাতায় পৌঁছে গেল কোভিশিল্ড :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, আগামীকাল সকাল ৭ টায় বিশেষ ইনসুলেটেড ভ্যান রওনা দেবে কলকাতার উদ্দেশ্যে। জেলাশাসক ডঃ রশ্মি কমল এবং জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিমাই চন্দ্র মন্ডল জানিয়েছেন, সবরকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। আজও বিকেল ৩ টে থেকে এই বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে। জেলা পুলিশ প্রশাসনের তরফ থেকে বিশেষ পুলিশি নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে বলেও জানা গেছে। ভ্যাকসিন ভ্যানের সামনে ও পেছনে থাকবে পুলিশের নিরাপত্তা বলয়। থাকবে পাইলট কার। জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সৌম্যশঙ্কর সারেঙ্গী জানিয়েছেন, “আগামীকাল সকালে ইনসুলেটেড ভ্যান পাঠানো হবে। জেলা প্রশাসন সবরকম সদর্থক ভূমিকা গ্রহণ করেছে ইতিমধ্যে। আপাতত, ২৫ টি কোল্ড চেইন পয়েন্টে রাখা হবে এই ভ্যাকসিন। এই বিষয়ে আজকেও বিশেষ বৈঠকে, বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে