সুখবর এলোনা ষষ্ঠীতেও! বিধাননগর, শরৎপল্লী সহ মেদিনীপুরে সংক্রমিত ২৬, খড়্গপুরে ২১, জেলায় ১২৫, রাজ্যে ৪০৬৯

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২২ অক্টোবর: সুখবর দিল না ষষ্ঠী’র সকালও! করোনা সংক্রমণের তীব্রতা সামান্য কমলেও, সংক্রমিত ফের শতাধিক। পশ্চিম মেদিনীপুর জেলার স্বাস্থ্য দপ্তরের বুধবার (২১ অক্টোবর) রাতের রিপোর্ট অনুযায়ী, জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৫ জন। আরটি-পিসিআরে ৬৮ জন, র‌্যাপিড অ্যান্টিজেনে ৪৬ জন এবং ট্রুনৈট অনুযায়ী ১১ জন করোনা সংক্রমিত হয়েছেন গত চব্বিশ ঘণ্টায়। এর মধ্যে, আরটি-পিসিআর অনুযায়ী, মেদিনীপুর শহর ও শহরতলীতে ২৬ জন, খড়্গপুরে ২১ জন, ঘাটাল মহকুমায় ১৩ জন, গড়বেতায় ১ জন, দাঁতনে ২ জন, গড়বেতায় ১ জন, চন্দ্রকোনা রোডের নয়াবসতে ১ জন করোনা সংক্রমিত হয়েছেন। শালবনীর কোবরা ক্যাম্পের এক জওয়ান (৪৩) নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন।

thebengalpost.in
পঞ্চমীর রাতেও জেলায় সংক্রমিত শতাধিক, রাজ্য চার হাজার :

.
.

পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী, মেদিনীপুর শহর ও শহরতলীতে করোনা সংক্রমিত হয়েছেন ২৬ জন। শহরের দুর্গোৎসবের অন্যতম প্রধান প্রাণকেন্দ্র বিধাননগরে সপরিবারে সংক্রমিত হয়েছেন এক পরিবার (স্বামী ৩৪, স্ত্রী ৩২ এবং ৩ বছরের শিশুকন্যা)। এছাড়াও, শরৎপল্লীতে সংক্রমিত হয়েছেন এক যুবক (৪৫)। সুভাষনগরে ফের সংক্রমিত হয়েছেন এক বৃদ্ধ দম্পতি (৭২ ও ৬৬)। খাপ্রেল বাজার (মহিলা ৪৫), কুইকোটা (৬ বছরে এক বালক), হবিবপুর (মহিলা ৫০) ও বল্লভপুর (পুরুষ ৫০) এ ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। ৬২ বছরের এক প্রৌঢ় এবং ২১ বছরের ১ যুবক সহ পানপাড়ায় ২ জন করোনা সংক্রমিত হয়েছেন। অপরদিকে, মেদিনীপুর মেডিক্যাল কলেজের এক স্বাস্থ্যকর্মী (৫৩ বছরের মহিলা)’র রিপোর্টও পজিটিভ এসেছে গতকাল রাতে। এছাড়াও, কোতোয়ালী থানার অন্তর্গত বিভিন্ন এলাকায় আরো ১০ জনের করোনা রিপোর্ট এদিন পজেটিভ এসেছে। শহরতলীর (গুড়গুড়িপাল থানার অন্তর্গত) গোলাপীচক (৪৮ বছরের মহিলা), নেপুরা (৭২ বছরের প্রৌঢ়) এবং মাতালডাঙ্গা (৬৬ বছরের প্রৌঢ়া) এলাকার ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন।

thebengalpost.in
শালবনীতে আরো ২০ টি ফিমেল HDU নিয়ে উন্নত পরিষেবা :

.

খড়্গপুর শহরের ২১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আইআইটি ক্যাম্পাসের এক পরিবারের ২ জন (৩৯ বছরের ব্যক্তি এবং ৭ বছরের পুত্র) এবং এক প্রৌঢ়া (৬৪) সহ মোট ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন। রেল সূত্রে ৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, ইন্দার বামুনপাড়া (২ জন), বড় আয়মা, সুভাষপল্লী, খরিদা (২), সাউথসাইড, রবীন্দ্রপল্লী, মালঞ্চ এবং হিজলি কো-অপারেটিভ এলাকায় ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২১। অপরদিকে, গত চব্বিশ ঘণ্টায় (২১ অক্টোবর সন্ধ্যার করোনা বুলেটিন অনুযায়ী) রাজ্যে ফের করোনা সংক্রমিত হয়েছেন চার হাজারের বেশি। চতুর্থীর সর্বাধিক সংক্রমণের (৪০২৯) রেকর্ড ভেঙে পঞ্চমীর সন্ধ্যায় সংক্রমিত ৪০৬৯ জন! মৃত্যু হয়েছে ৬৪ জনের। সুস্থতার হার কিছুটা কমে ৮৭.৪৫ শতাংশ।

thebengalpost.in
রাজ্য প্রশাসনের সচেতনতা মূলক বার্তা :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে