স্কুল খুলতেই সংক্রমণের রেকর্ড উত্তরাখণ্ড ও অন্ধ্রপ্রদেশে

.

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, ৬ নভেম্বর : করোনা অতিমারী’র জেরে দীর্ঘ কয়েকমাস ধরে বন্ধ স্কুল সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। আনলক ৫ পর্বে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে শর্তসাপেক্ষে স্কুল খোলার অনুমতি দেওয়ার পর অন্ধ্র ও উত্তরাখন্ড সরকার স্কুল খোলার সিদ্ধান্ত নেয়। কিন্তু, তারপরেই ভয়াবহ ভাবে সংক্রমণ বাড়তে থাকে ওই দুই রাজ্যে। ২ নভেম্বর থেকে স্কুল খোলার পাঁচদিনের মধ্যে ৮৪টি স্কুলের পাঁচটি ব্লকে ৮০ জন শিক্ষক-শিক্ষিকা করোনায় আক্রান্ত হয়েছেন উত্তরাখণ্ডে। অন্ধ্রপ্রদেশের অবস্থা আরও ভয়ানক। ইতিমধ্যেই ৮৬৯ জন শিক্ষিকা-শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন ওখানে। পাশাপাশি মিজোরামে গত অক্টোবরে স্কুল খোলার পর সংক্রমণ বেড়ে যাওয়ায় সেখানে স্কুল বন্ধ করা হয়েছে।

thebengalpost.in
উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশে রেকর্ড সংক্রমণ স্কুল খোলার পর :

.
.

প্রসঙ্গত উল্লেখ্য, জুলাইয়ের মাঝামাঝি সময়ে আমেরিকায় স্কুল খুলেছিল। কিন্তু মাত্র দু’সপ্তাহের মধ্যেই সেখানে করোনা আক্রান্ত হয়েছিল লক্ষাধিক শিশু। অন্ধ্রপ্রদেশে বৃহস্পতিবার দুপুর ২টো পর্যন্ত স্কুলের পড়ুয়া ও শিক্ষকদের করোনা সংক্রমণের একটি হিসেব অনুযায়ী, ৭০ হাজার ৭৯০ জন শিক্ষক-শিক্ষিকার মধ্যে ১.১৭ শতাংশই করোনা আক্রান্ত। অন্যদিকে, ৯৫ হাজার ৭৬৩ জন পড়ুয়ার মধ্যে ০.৬ শতাংশ পড়ুয়া করোনায় আক্রান্ত হয়েছেন।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে