চিনা ব্র্যান্ড Xiaomi কে হারিয়ে ভারতের সেরা স্মার্টফোন ব্র্যান্ডের তকমা পেল Samsung

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ৩১ অক্টোবর: ভারতে সর্বাধিক স্মার্টফোন বিক্রির নিরিখে শেষ দুই বছরে প্রথম স্থানে ছিল চিনা ব্র্যান্ড Xiaomi। কিন্তু এবার সেই স্থান ছিনিয়ে নিয়ে ভারতের সেরা স্মার্টফোন ব্র্যান্ডের তকমা পেল কোরিয়ান কোম্পানি Samsung। সম্প্রতি Counterpoint Research-এর রিপোর্টে উঠে এসেছে সেই তথ্য। ভয়ঙ্কর মহামারী করোনা এবং লকডাউনের মাঝেও 2020 সালের জুলাই-সেপ্টেম্বর কোয়ার্টারে 32 শতাংশ গ্রোথ হয়েছে এই কোরিয়ান সংস্থার।

thebengalpost.in
Samsung

.
.
thebengalpost.in
Xiaomi

চিনা পণ্য বর্জনের আগ্রহ ও Samsung এর স্মার্টফোন প্রস্তুত এবং বিক্রির নিরিখে নিজেদের ব্যবসার ধরন পাল্টে ফেলাকেই এই সাফল্যের মূল চাবিকাঠি বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বিভিন্ন ধরনের প্রাইস পয়েন্টের পাশাপাশি ক্রেতাদের চাহিদা পূরণ এবং বিভিন্ন অনলাইন চ্যানেলে Samsung-এর বিপুল পরিমাণে প্রোমোশনকেই ব্যবসায়িক ভাবে কাজে লাগিয়েছে এই সংস্থা। এদিকে Samsung, Xiaomi-র পরেই রয়েছে আরেক স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা Vivo। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে Realme এবং Oppo। পাশাপাশি 2020 তেই উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে ভারতে স্মার্টফোন বিক্রির হার। তৃতীয় কোয়ার্টার অবধি ভারতে স্মার্টফোন বিক্রির হার বেড়েছে 9 শতাংশ আর প্রায় 53 মিলিয়ন ইউনিট স্মার্টফোন বিক্রি হয়েছে।

thebengalpost.in
Samsung উঠে এল ১ নম্বরে :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে