কোভিড আক্রান্তদের কথা ভেবে কালীপুজোর আগে জরুরী ঘোষণা মুখ্যমন্ত্রীর

.

সায়ক পন্ডা, কলকাতা, ৩ নভেম্বর : আর কয়েকদিন পেরোলেই কালীপুজো। আলোর উৎসবে মেতে উঠতে প্রস্তুত সকলেই। কিন্তু অতিমারীর এই বছরে কোথাও যেন ম্লান হয়ে গিয়েছে উৎসাহ বরং বেড়েছে সচেতনতা। করোনা আক্রান্তদের কথা মাথায় রেখেই তাই কোভিড পরিস্থিতিতে কালীপুজোয় বাজি পোড়ানোর বন্ধ রাখার আরজি জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। সংক্রমণে রাশ টানতে দুর্গাপুজোর মতো এবার কালীপুজোর বিসর্জনেও শোভাযাত্রা বের করা যাবে না বলে জানিয়ে দিল রাজ্য সরকার। আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, রাজ্য পুলিশের ডিজি, কলকাতার পুলিশ কমিশনার-সহ নবান্নের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানেই তিনি মহামারীর এই আবহে বাজি না পোড়ানোর আর্জি জানিয়েছেন।

দ্য বেঙ্গল পোস্ট
কালীপুজোয় আতশবাজি না পড়ানোর আরজি মুখ্যমন্ত্রীর :

.
.

এই প্রসঙ্গে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, “আদালত নির্দেশিত নিষিদ্ধ বাজি তো বটেই, দয়া করে কেউ কোন বাজি ব্যবহার করবেন না। রোগীদের শরীরে বাজির ধোঁয়া থেকে মারাত্মক প্রভাব পড়তে পারে। তাই উৎসব সংযত এবং শান্তভাবে পালিত হবে।” পাশাপাশি জানানো হয়েছে, কালীপুজোতেও মাস্ক ব্যবহার আবশ্যিক। শহর বা রাজ্যের কোথাও যাতে বাজি বিক্রি বা তৈরি না হয় সেদিকেও কড়া নজর রাখবে পুলিশ। 

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে