পুজোর মুখেই জনপ্রিয় অনলাইন সংস্থার নামে ১ লক্ষ টাকা প্রতারণা খড়্গপুরে, অভিযোগ দায়ের টাউন থানায়

Cheating at Kharagpur by the name of Amazon online company

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, খড়্গপুর, ১৩ অক্টোবর: ফের অনলাইন সংস্থার নামে প্রতারণার শিকার! এবার, পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুরে এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে প্রায় ১ লক্ষ টাকা সেকেন্ডের মধ্যে গায়েব করে দিল প্রতারকরা! প্রতারিত ব্যক্তির নাম দীপঙ্কর চৌধুরী (বয়স আনুমানিক ৪০-৪৫)।

THEBENGALPOST.IN
খড়্গপুর টাউন থানায় দায়ের হল অভিযোগ :

.

জনপ্রিয় শপিং অনলাইন সংস্থা ‘অ্যামাজন’ এর নামে প্রতারণার শিকার হলেন খড়গপুরের এক পরিবার। ওই পরিবারের কর্তা দীপঙ্কর চৌধুরী জানালেন, অ্যামাজন সংস্থা থেকে তাঁর মেয়ে (গত ৭ অক্টোবর) একটি জামা কেনেন। জামা পছন্দ না হওয়ায়, সুনির্দিষ্ট নিয়ম মেনে তিনি ফেরত দেওয়ার জন্য আবেদন করেন সংস্থার অ্যাপটিতে। অ্যামাজনের ডেলিভারী বয় আসে একদিন পরেই। কিন্তু, প্রাইস ট্যাগ না থাকায় জামা ফেরত নেয়নি! কাস্টমার কেয়ারে অভিযোগ জানাতে বলে তারা চলে যায়। মিনিট কুড়ি বাদে কাস্টমার কেয়ার থেকে ফোন আসে। কিন্তু, প্রথম দফায় ফোন রিসিভ করতে পারেননি তাঁরা। ফের কয়েক মিনিট পর আরেকটি ফোন আসে। সেই ফোন রিসিভ করেন দীপঙ্কর বাবুর মেয়ে। এরপরই চরম ভাবে প্রতারিত হয় ওই পরিবার। দু’দফায় ৪৫,০০০ করে, মোট ৯০,০০০ টাকার কিছু বেশি অ্যাকাউন্ট থেকে কয়েক সেকেন্ডের মধ্যে গায়েব হয়ে যায়!

thebengalpost.in
খড়্গপুরে অনলাইন সংস্থার নামে প্রতারণার শিকার হওয়া পরিবার :

.

দ্বিতীয় দফার ওই ফোনে, কাস্টমার কেয়ার থেকে জামাটির বিবরণ দিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নং ও আইডি নং জানতে চাওয়া হয়। মেয়েটি সেই তথ্য দেওয়ার পর তাকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। অ্যাপ ডাউনলোড করার সঙ্গে সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট প্রায় এক লক্ষ টাকা উঠিয়ে নেয় প্রতারকেরা। দীপঙ্কর চৌধুরী খড়গপুর টাউন থানায় অভিযোগ দায়ের করেছেন রবিবার (১১ অক্টোবর)। সাইবার ক্রাইম থানাতেও তাঁরা অভিযোগ জানিয়েছেন। তদন্ত শুরু হয়েছে বলে জানা যায়।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে