জেলার ‘গর্ব’ কেশিয়াড়ীর ‘প্রত্যুষা’! পশ্চিম মেদিনীপুরে জীববৈচিত্র্য ও শিশু বিনোদন উদ্যানের উদ্বোধন করলেন জেলাশাসক

বিজ্ঞাপন

মণিরাজ ঘোষ, পশ্চিম মেদিনীপুর, ৪ ডিসেম্বর: ‘প্রত্যুষা’, নিঃসন্দেহে পশ্চিম মেদিনীপুর জেলার মুকুটে নতুন পালক যোগ করল। সমৃদ্ধ করল জেলাকে। প্রাকৃতিক বৈচিত্র্য ও অকৃত্রিম সৌন্দর্যে পরিপূর্ণ, পশ্চিম মেদিনীপুর জেলার প্রত্যন্ত কেশিয়াড়ী এলাকার জীব বৈচিত্র্যকে সংরক্ষণ করার জন্য, সরকারি উদ্যোগে গড়ে তোলা হয়েছে, একটি জীববৈচিত্র্য ও শিশু বিনোদন উদ্যান (Biodiversity and Children’s Park)। নাম দেওয়া হয়েছে, “প্রত্যুষা”। শুক্রবার এই জীববৈচিত্র্য ও শিশু উদ্যানের উদ্বোধন করলেন, পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ড. রশ্মি কমল। উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলাশাসক সুদীপ সরকার, কেশিয়াড়ির সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌগত রায় প্রমুখ।

thebengalpost.in
পার্কের উদ্বোধন করলেন জেলাশাসক ডঃ রশ্মি কমল :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
thebengalpost.in
কেশিয়াড়িতে জীববৈচিত্র্য ও শিশু বিনোদন উদ্যান :

তুলনামূলক ভাবে পিছিয়ে পড়া এই এলাকায় এমন দৃষ্টিনন্দন ও সমৃদ্ধ “জীববৈচিত্র্য ও শিশু বিনোদন উদ্যান” শুধু এলাকাবাসীর কাছেই নয়, জেলাবাসীর কাছেও অন্যতম গর্বের বস্তু রূপে প্রতিষ্ঠিত হয়েছে। জেলাশাসক এই উদ্যান পরিদর্শন করে, বিডিও সৌগত রায়ের নেতৃত্বে গড়ে ওঠা এই পার্কটিকে জেলার অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র রূপে উল্লেখ করেছেন এবং ব্লক প্রশাসনের উন্নয়নমূলক এই কাজে সন্তোষ প্রকাশ করেছেন। কেশিয়াড়ির সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌগত রায় জানান, “স্থানীয় আগড়পাড়া মৌজা এলাকায়, ৫০ একর জায়গাতে এই উদ্যানটি গড়ে তোলা হয়েছে। জীববৈচিত্র্যের পাশাপাশি শিশুবিনোদনের এই উদ্যানে ছয়টি বিভাগ রয়েছে। আছে, বোটিং এবং পিকনিকের ব্যবস্থাও। মূলত, মহাত্মা গান্ধী গ্রামীণ কর্মনিশ্চয়তা প্রকল্পের অধীনে এই উদ্যানটির কাজ করা হয়েছে। প্রাকৃতিক পর্যটনের পাশাপাশি, গ্রামীণ পর্যটনকে ত্বরান্বিত করার উদ্দেশ্যেই পরিকাঠামো উন্নয়ন করা হয়েছে।” বাস্তুসংস্থানগত পুনরুদ্ধার এবং সম্পদের সংরক্ষণের মধ্যে ভারসাম্য রক্ষার জন্যই এই ইকো পার্কের উদ্যাগ বলে স্থানীয় সমষ্টি উন্নয়ন আধিকারিক জানান।

thebengalpost.in
জেলার অন্যতম সেরা জীববৈচিত্র্য ও শিশু বিনোদন উদ্যান :

thebengalpost.in
কেশিয়াড়ির জীববৈচিত্র্য ও শিশু বিনোদন উদ্যান :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে