মেদিনীপুরের ‘প্রমীলা বাহিনী’ পরিচালিত সংগঠন “শালবীথি”র বিজয়া সম্মিলনী যেন শহরের সংস্কৃতি প্রেমীদের মিলনস্থল

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১২ নভেম্বর: মেদিনীপুর শহরের ‘প্রমীলা বাহিনী’র ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে ওঠা স্বেচ্ছাসেবী সংগঠন “শালবীথি সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন”। শহরের সমাজকর্মী নারী ব্যক্তিত্বদের মিলিত প্রচেষ্টায় মাসখানেক হল পথচলা শুরু করেছে ‘শালবীথি’। এর মধ্যেই সেবা ও সহৃদয়তায় ভাস্বর হয়ে উঠেছে সদ্যজাতা এই সামাজিক সংগঠন। সেই ‘শালবীথি’র উদ্যোগে, এক শান্ত, স্নিগ্ধ ও মনোরম পরিবেশে ‘বিজয়া সম্মিলনী’ অনুষ্ঠিত হল বুধবার। কোভিড স্বাস্থ্য বিধি বজায় রেখে, মেদিনীপুর শহরের গণপতিবসু স্মৃতি উদ্যানে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সংস্থার শুভানুধ্যায়ীরা ও সদস্যারা উপস্থিত ছিলেন। চারাগাছে জল ঢেলে এদিনের অনুষ্ঠানের সূচনা হয়। সমবেত ভাবে উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন, সংস্থার সদস‍্যারা।

thebengalpost.in
মেদিনীপুরের ‘প্রমীলা বাহিনী’র সংগঠন “শালবীথি”র বিজয়া সম্মিলনী যেন শহরের সংস্কৃতি প্রেমীদের মিলনস্থল :

.
.

সংগঠনের সম্পাদিকা রীতা বেরা তাঁর স্বাগত ভাষণে, তাঁদের সংগঠনের বিগত দিনের বিভিন্ন কার্যাবলী সম্পর্কে এবং ভবিষ্যতে তাঁরা কী করতে চান, সে সম্পর্কে উপস্থিত সকলকে অবগত করেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অর্ঘ্য চক্রবর্তী, জয়ন্ত মন্ডল, গোপাল সাহা, তাপস জানা, সুব্রত মহাপাত্র, তাপস মাইতি, বিশ্ব বন্দ্যোপাধ্যায়, রামপদ আচার্য, খোকন মাহাতো, সমীর মহান্তি, মণিকাঞ্চন রায়, অভ্রজ্যোতি নাগ, শিবদেব মিত্র, দীপেশ দে, রূমা কর, মঞ্জু হেমব্রম, পার্থ বাগচি, রাজীব দাস, মৌসুমী ভট্টাচার্য্য, রাজীব দাস, শান্তনু পান্ডা, ঝুলন মুখার্জি, বিশ্বজিৎ মন্ডল, নিসর্গ নির্যাস, প্রসেনজিৎ মল্লিক, রঞ্জিত দাস, শৌভিক সাউ, সোমনাথ দাস, মণিরাজ ঘোষ, সুদীপ কুমার খাঁড়া, মানস রায়, ফাকরুদ্দিন মল্লিক সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

thebengalpost.in
মেদিনীপুরের ‘প্রমীলা বাহিনী’র সংগঠন “শালবীথি”র বিজয়া সম্মিলনী যেন শহরের সংস্কৃতি প্রেমীদের মিলনস্থল :

.

অতিথিদের চারাগাছ ও চন্দনের ফোঁটা দিয়ে বরণ করে নেওয়া হয়। আবৃত্তি, সঙ্গীত, নৃত্য ও আলোচনার মধ্য দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপিত করেন অতিথি শিল্পী ও সংস্থার সদস্যাবৃন্দ। সুন্দরভাবে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বাচিকশিল্পী মৈথলী ঘোষ। অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায়, সকলের উদ্দেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করেন সংস্থার সভানেত্রী পাঞ্চালী চক্রবর্তী। । গোটা অনুষ্ঠানটি সুষ্ঠু ভাবে রূপায়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন, সংগঠনের সভানেত্রী পাঞ্চালী চক্রবর্তী, সম্পাদিকা রীতা বেরা, সদস‍্যা রাজশ্রী মন্ডল, সুদীপ্তা দে , ঝুমঝুমি চক্রবর্তী, সবিতা সাহা, কৃষ্ণা রায়, মনোয়ারা বেগম , দীপান্বিতা সেন সহ অন্যান্যরা। উপস্থিত না থেকেও, তাঁদের অনুষ্ঠানে সর্বাঙ্গীন সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য, ‘শালবীথি’র অন্যতম শুভানুধ্যায়ী উদ‍্যোগপতি চন্দন বসুকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে