মেদিনীপুর সেন্ট্রাল জেল থেকে হুমকি ও গাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনায় গ্রেফতার এক দুষ্কৃতী

thebengalpost.in
করোনা ছেড়ে যায়নি খড়্গপুর কেও :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, খড়্গপুর ও মেদিনীপুর, ৪ নভেম্বর : গত ৩১ শে অক্টোবর (২০২০) খড়্গপুর শহরের মালঞ্চ এলাকায় এক ব্যবসায়ীকে ১০ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়া এবং তারপর তাঁর বাড়িতে গিয়ে গাড়ি জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল, মেদিনীপুর সেন্ট্রাল জেলে বন্দী শঙ্কর রাওয়ের বিরুদ্ধে। বিভিন্ন সূত্রে পরে জানা যায়, ওই ব্যবসায়ী (অশোক তোডি) সম্পর্কে রাম বাবু’র শ্যালক। অপরদিকে, শঙ্কর রাও একসময় রাম বাবু’র লোক হিসেবেই পরিচিত ছিল। শ্রীনু নাইডু খুনের ঘটনায়, রামবাবু’র সঙ্গে সেও জেলে যায়। সম্প্রতি জেল থেকেই সে বিভিন্ন লোককে হুমকি দিচ্ছে ও তোলা চাইছে বলে অভিযোগ। এই কাজে এবং মালঞ্চর ঘটনাতেও তাকে সঙ্গ দিয়েছে, শঙ্করের প্রধান সাগরেদ সঞ্জীব যাদব (জিল্লা ছটু)। ওই ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে, খড়্গপুর টাউন‌ থানার পুলিশ মঙ্গলবার সঞ্জীব’কে গ্রেপ্তার করেছে। একইসাথে, জেলে গিয়ে মূল অভিযুক্ত শঙ্কর রাও’কে জেরা করার উদ্যোগও নেওয়া হচ্ছে বলে জানা গেছে। ইতিমধ্যে, আদালত থাকে সেই অনুমতি পাওয়া গেছে।

thebengalpost.in
মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগার :

.
.

স্থানীয়দের মাধ্যমে এবং পুলিশ সূত্রে জানা গেছে, একই ওয়ার্ডের বাসিন্দা হওয়ায় শংকরের সঙ্গে সঞ্জীবের যোগাযোগ দীর্ঘদিনের। দু’জনেই খড়্গপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাসিন্দা। সঞ্জীব ভগবানপুরের জিন পুকুর সংলগ্ন এলাকার বাসিন্দা। তবে, মঙ্গলবার তাকে মালঞ্চ এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, ওই মোবাইলের মাধ্যমেই শঙ্কর রাও জেল থেকে অশোক তোডিকে হুমকি দেয় এবং ১০ লক্ষ টাকা দাবি করে। ঘটনার দিন অর্থাৎ ৩১ অক্টোবর সন্ধ্যায়, সঞ্জীব যাদব ই অশোকের মালঞ্চের বাড়িতে গিয়ে, গাড়ি জ্বালিয়ে দিয়ে আসে। ঘটনার তদন্ত শুরু করলে, এলাকার একাধিক সিসিটিভি ফুটেজে সঞ্জীব কে দেখা গেছে অশোকের বাড়িতে ঢুকতে। সঞ্জীবের কললিস্ট খতিয়ে দেখে শঙ্করের সঙ্গে যোগাযোগের প্রমাণও মিলেছে। ইদানীং জেলবন্দী শঙ্কর রাও এর হয়ে এলাকায় তোলাবাজির অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে। খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার কাজী সামসুদ্দিন আহমেদ জানিয়েছেন, “একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জেরা করে ঘটনায় জড়িত বাকিদেরও গ্রেপ্তার করা হবে।”

thebengalpost.in
১০ লক্ষ টাকা দিতে রাজি না হওয়ায় জ্বালিয়ে দেওয়া হলো গাড়ি :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে