রান্নার গ্যাস সিলিন্ডার থেকে ভয়াবহ অগ্নিকান্ড পশ্চিম মেদিনীপুরে! এক বালক সহ গুরুতর আহত ৫ জনকেই ভর্তি করা হয়েছে মেদিনীপুর মেডিক্যালে

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, খড়্গপুর, ৮ নভেম্বর: গ্যাস মিস্ত্রির সামান্য ভুলে আর গৃহস্থের সামান্য অসচেতনতায় মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল খড়্গপুর গ্রামীণে। রান্নার গ্যাস সিলিন্ডার থেকে ভয়াবহ অগ্নিকান্ডে দগ্ধ হলেন, ৭ বছরের এক বালক সহ মোট ৫ জন। পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর গ্রামীণের সাঁকোটিয়ার কাছে কাজীপুরে আজ (রবিবার) দুপুরে ঘটে যায় এমনই মর্মান্তিক দুর্ঘটনা! আহত ৫ জনকেই ভর্তি করা হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

thebengalpost.in
মেদিনীপুর মেডিক্যালে স্থানান্তরিত করা হল ৫ জনকেই :

.
.

স্থানীয় সূত্রে জানা যায়, আজ (৮ নভেম্বর), কাজীচক গ্রামের একটি বাড়িতে রান্নার গ্যাসের পাইপ লাইন ঠিক করতে যান, অটল মণ্ডল নামে মধ্যবয়স্ক এক ব্যক্তি। উনি বুঝতে পারেন যে গ্যাস সিলিন্ডার লিক করছে, তা সত্বেও নিশ্চিত হওয়ার জন্য দেশলাই কাঠি জ্বালাতে বলেন। জ্বালানোর সাথে সাথেই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে যায়। আগুনের লেলিহান শিখায় দগ্ধ হন, ওই গৃহস্থের ৩ মহিলা ও ৭ বছরের এক বালক। অগ্নিদগ্ধ হন অটল মণ্ডল নিজেও। এরপর, স্থানীয়দের তৎপরতায় দ্রুত তাদের স্থানীয় হাসপাতালে এবং পরে মেদিনীপুর মেডিক্যাল কলেজে পাঠানো হয়। অগ্নিকাণ্ডে আহত এই ৫ জন হলেন যথাক্রমে- মমতাজ বিবি, হামিদুন বিবি, আনোয়ারো বিবি, সেক ঈশান (৭) এবং অটল মণ্ডল।

thebengalpost.in
অগ্নিকাণ্ডে গুরুতর আহত ৫ জন :

.

পরিবারের বক্তব্য, ওই মিস্ত্রির ভুলেই এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। তাঁরা আরও বলেন, “তিন চারদিন আগে সিলিন্ডার দিয়ে যাওয়ার পর থেকেই গ্যাস লিক করছিল। অনেকবার ডেকেউ কোন মিস্ত্রি পাওয়া যায়নি। অবশেষে, আজ পাশের বাড়িতে গ্যাসলাইন সারাতে এলে, ওনাকেই ডেকে আনা হয়। উনি বুঝতে পারলেও, কেন যে দেশলাই জ্বালাতে বললেন, বুঝতে পারলাম না!” পুলিশ সূত্রে জানা যায়, বাড়ির রান্নার গ্যাসের পাইপ লিক ছিল তা বুঝতে পেরে, তা মেরামতের সময় গ্যাস সিলিন্ডারে আগুন লেগে যায়, সেই আগুনে অগ্নিদগ্ধ হয় পাঁচজন। ঘটনার তদন্তে নেমেছে খড়্গপুর লোকাল থানার পুলিশ।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে