‘অভিষেক-পিকে’তে আপত্তি শুভেন্দুর! তৃণমূল বলছে ‘সমস্যা মিটে যাবে’, বিজেপির আশা ‘নভেম্বরেই যোগ দিচ্ছেন মেদিনীপুরের ভূমিপুত্র’

thebengalpost.in
শুভেন্দু অধিকারী, নভেম্বরেই ঘোষণা ? :
.

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, সমীরণ ঘোষ, ১৮ নভেম্বর: নভেম্বর মাসেই কি সব জল্পনার অবসান? কেউ বলছেন, ১৯ শে নভেম্বর রামনগরের সভাতেই শুভেন্দু দল ছাড়ার কথা ঘোষণা করবেন। কেউ বলছেন, ২০-২১ তারিখের (নভেম্বরের) মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছেন শুভেন্দু অধিকারী। দাদার একান্ত ঘনিষ্ঠ সূত্রে জানা যাচ্ছে, ১৯-২০-২১ নয়; ডিসেম্বরের প্রথম সপ্তাহেই সব ঘোষণা করবেন দাদা। সেক্ষেত্রে চূড়ান্ত সম্ভাবনা, রাজ্যে অমিত শাহের হাত ধরে তাঁর বিজেপি’তে যোগদানের বিষয়টি। আপাতত, ডিসেম্বরেই শুভেন্দু অধিকারী’র বিজেপি’তে যাওয়ার সম্ভাবনাতে সিলমোহর পড়তে চলেছে আরও একটি কারণে। বিজেপির সঙ্গে শুভেন্দু’র প্রধান যোগসূত্র হিসেবে যিনি অতীতেও ছিলেন এবং এখনও আছেন বলে মনে করা হচ্ছে, তিনি নিঃসন্দেহে মুকুল রায়। সেই মুকুল রায়ের একটি অস্ত্রপচার (সার্জারি) হওয়ার কথা (গলব্লাডার অপারেশন) শুক্রবার (২০ নভেম্বর)। সুস্থ হতে হতে অন্তত ১৫ দিন। বাতিল হতে চলেছে, পূর্ব মেদিনীপুর সহ তাঁর আগামী কয়েকদিনের সভাগুলিও, এমনটাই জানা যাচ্ছে মুকুল ঘনিষ্ঠ সূত্রে। কাজেই, ডিসেম্বর মাসেই বিজেপি’তে যোগদান করতে পারেন শুভেন্দু অধিকারী, এমনটাই মনে করছে বিজেপি ও রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

thebengalpost.in
শুভেন্দু অধিকারী :

.
.
thebengalpost.in
বিজ্ঞাপন :

অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের একটি সূত্র জানাচ্ছে, সোমবার, ভাইফোঁটার দিন এবং মঙ্গলবার (১৭ নভেম্বর), তৃণমূল কংগ্রেসের দুই বর্ষীয়ান নেতা এবং সাংসদের সঙ্গে শুভেন্দু অধিকারী’র রুদ্ধদ্বার বৈঠক হয়েছে। খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এই বৈঠক হয়েছে বলে জানা গেছে। তবে, ওই বৈঠকে বরফ গলেনি বলেই শুভেন্দু ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে। শুভেন্দুর ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, ভাইফোঁটার সন্ধ্যায়, কলকাতায় রাজ্যের শাসক দলের এক বর্ষীয়ান নেতা পরিবহণমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। অত্যন্ত তাৎপর্যপূর্ণ ভাবে এমনই তথ্য উঠে এসেছে যে, ওই বৈঠকে কোনও নিরাপত্তারক্ষী ছাড়াই পরিচিত এক ব্যক্তির গাড়িতে শুভেন্দু বৈঠকে পৌঁছন। এই বৈঠক ঘিরে চূড়ান্ত গোপনীয়তা বজায় রাখা হয়েছিল। সূত্রের খবর অনুযায়ী, শুভেন্দুর সঙ্গে রুদ্ধদ্বার সেই বৈঠকে বর্ষীয়ান সাংসদ প্রশ্ন করেন, দল ছাড়ার ভাবনা কেন আসছে? এই মুহূর্তে দল ছাড়া ঠিক হবে না। তোমার ক্ষোভের কারণ কী? সূত্রের দাবি অনুযায়ী, শুভেন্দু বলেন, দলের রাশ যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও সুব্রত বক্সীর হাতে ছিল, ততদিন কোনও সমস্যা ছিল না। কিন্তু, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোর যেভাবে দল চালাচ্ছেন, তা তিনি মেনে নিতে পারছেন না। ওই সাংসদ বিষয়টি দলের শীর্ষ নেতৃত্ব তথা দলনেত্রী’কে জানাবেন বলে জানা গেছে।

thebengalpost.in
শুভেন্দু অধিকারী বিজেপি’তে ?

.

তৃণমূল কংগ্রেসের ওই সূত্রের দাবি এমনটাই, শুভেন্দু অধিকারী’র সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা মিটে যাবে! দলনেত্রী নাকি এবার নিজের হাতেই দলের রাশ তুলে নেবেন। তবে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত শুভেন্দু ঘনিষ্ঠ অনুগামীদের কাছ থেকে কোনও বিষয়েই সদুত্তর পাওয়া যায়নি। এমনকি, কোনও তৃণমূল নেতা বা সাংসদের সঙ্গে বৈঠকের বিষয়ে তাঁরা কিছু জানেন না বলে জানিয়েছেন। তাঁদের সাফ কথা, “আর কয়েকটা দিন, দাদা নিজেই সব স্পষ্ট করবেন!” এদিকে, নড়েচড়ে বসেছেন শুভেন্দু’র পিতা শিশির অধিকারীও। তিনিও শুভেন্দু’র বিষয়ে জানিয়েছেন, শৃঙ্খলাভঙ্গ করলে দলের রাজ্য কমিটি যা সিদ্ধান্ত নেবে, শুভেন্দুকে তা মেনে নিতে হবে।

thebengalpost.in
শুভেন্দু অধিকারী, নভেম্বরেই ঘোষণা ? :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে