আর ভুল নয়! রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ‘অনুমতিক্রমে’ যুব সভাপতিদের নাম ঘোষণা সৌমিত্র খাঁ’র, তালিকায় নেই দুই মেদিনীপুর

thebengalpost.in
সৌমিত্র খাঁ :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ৮ নভেম্বর: দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে আলোচনা করেই এবার জেলা যুব মোর্চার সভাপতিদের নাম ঘোষণা করলেন, ভারতীয় জনতা যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ (Soumitra Khan)। গতকাল (৭ নভেম্বর) সন্ধ্যায়, নিজের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকেও এই মর্মে ঘোষণা করে সৌমিত্র খাঁ লেখেন, “আমার সহযোদ্ধাদের শুভেচ্ছা ও অভিনন্দন। রাজ্য নেতৃত্ব দিলীপ ঘোষের অনুমতিক্রমে।” সঙ্গে ২১ জন যুব মোর্চার সভাপতির নাম ও জেলার নাম সহ তালিকা। প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৩ শে অক্টোবর এই সমস্ত জেলার জেলা সভাপতিদের পদ বাতিল করে দিয়েছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি জানিয়েছিলেন, নতুন ঘোষণা হওয়ার আগে পর্যন্ত জেলা সভাপতি’রাই যুব সভাপতির দায়িত্ব পালন করবেন। এরপরই, ক্ষুব্ধ হয়ে ২৪ অক্টোবর, যুব মোর্চার অফিসিয়াল হোয়াটসঅ্যাপ গ্রুপে সৌমিত্র খাঁ জানিয়ে দেন, তিনি যুব মোর্চার রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেবেন এবং ওই গ্রুপ ছেড়ে বেরিয়ে যান (Left হয়ে যান)। ধীরে ধীরে অবশ্য বরফ গলে। বিজয়া দশমী’তে দিলীপ ঘোষের সাথে দেখা করে সমস্যা মেটান সৌমিত্র। আর, এদিন (শনিবার) তিনি যে তালিকা ঘোষণা করেন, তাতে কোনো রদবদল করা হয়নি, শুধুমাত্র রাজ্য সভাপতির ‘অনুমতিক্রমে’ শব্দটি লেখা হয়েছে!

thebengalpost.in
মনোনীত যুব সভাপতিদের শুভেচ্ছা সৌমিত্র খাঁ’র :

thebengalpost.in
২১ টি জেলা ও সাংগঠনিক জেলার যুব মোর্চার সভাপতিদের তালিকা :

.
.

প্রসঙ্গত উল্লেখ্য, গত আগস্ট মাসে সৌমিত্র খাঁ রাজ্য সভাপতি পদে আসার পরই, নিজের পছন্জমতো জেলা সভাপতিদের নিযুক্ত করেন। আর এই ঘটনাতেই বেজায় চটে যান দিলীপ ঘোষ। পরবর্তী সময়ে (২৩ শে অক্টোবর) তিনি জেলা সভাপতিদের বরখাস্ত করার সিদ্ধান্ত নেন! এরপর, গঙ্গার উপর দিয়ে অনেক জল বয়ে গেছে। শেষ পর্যন্ত, গতকাল, ৭ নভেম্বর ২১ টি জেলার যুব মোর্চার নাম ঘোষণা করা হল সর্বসম্মতিক্রমে। তবে, দুই মেদিনীপুর সহ অন্য কয়েকটি জেলার ক্ষেত্রে কোনো ঘোষণা করা হয়নি, দায়িত্বপ্রাপ্তরাই পদে বহাল থাকবেন যথারীতি। যদিও, এই নিয়ে খোদ সৌমিত্র খাঁ’র করা পোস্টের নীচেই অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। পুনর্বহাল থাকুন বা না থাকুন, বাকিদের নামগুলিও ঘোষণা করে দিলে, এক্ষেত্রে বিতর্ক কম হতো বলেই মনে করা হচ্ছে।

thebengalpost.in
গত ২৩ শে অক্টোবর যুব মোর্চার সভাপতিদের পদ বাতিল করা হয়েছিল :

thebengalpost.in
২৪ শে অক্টোবর গ্রুপ থেকে বেরিয়ে গিয়েছিলেন এবং ইস্তফার সিদ্ধান্ত জানিয়েছিলেন সৌমিত্র খাঁ :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে