চিকিৎসায় সাড়া দিচ্ছেন না ‘ফেলুদা’! ভেন্টিলেশন সাপোর্টে সৌমিত্র চট্টোপাধ্যায়

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২৫ অক্টোবর ক্রমশ অবনতি হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার! স্নায়ু বিকল হয়ে পড়ছে। মস্তিষ্ক সাড়া দিচ্ছেনা। গত ৪৮ ঘন্টায় পরিস্থিতি ক্রমেই হাতের বাইরে চলে যাচ্ছে। রবিবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী, হাসপাতালের মেডিক্যাল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, ইনভেসিভ সাপোর্ট দেওয়া হবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে স্নায়ু বিশেষজ্ঞ এবং কিডনি বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে। তারপর সিদ্ধান্ত চূড়ান্ত হবে। দেশ, রাজ্য ও আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে প্রতি মুহূর্তে!

thebengalpost.in
সঙ্কটজনক সৌমিত্র চট্টোপাধ্যায় :

.
.

প্রসঙ্গত, গত কুড়ি দিন ধরে বেলভিউ নার্সিংহোম চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা সংক্রমিত হয়ে গত ৬ অক্টোবর তিনি বেলভিউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর ১০ দিনের মাথায় তাঁর রিপোর্ট ‘নেগেটিভ’ আসে এবং শারীরিক অবস্থারও সামান্য উন্নতি হয়। যদিও, ২০ দিনের মধ্যে ১৭ দিনই তিনি আইসিইউ সিস্টেমের মধ্যে রয়েছেন। তবে, গতকাল থেকে হঠাৎ করে তাঁর স্নায়ু বিকল হতে শুরু করে। অঙ্গ-প্রত্যঙ্গ সচল থাকলেও, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্লেটলেট কমেছে। প্লাসমাফেরেসিস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে অর্থাৎ শরীরে প্লাজমা পরিবর্তন করে আবারও নতুন করে প্লাজমা দেওয়া হবে। এককথায় বেশ সঙ্কটজনক বাঙালির প্রিয় ‘ফেলুদা’ তথা ‘অপু’ সৌমিত্র চট্টোপাধ্যায়!

thebengalpost.in
সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি :
thebengalpost.in
সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে