অধিবেশন শুরুর দিনই করোনা সংক্রমিত ১৭ জন সাংসদ, স্কুল খোলা নিয়েও উঠে গেল প্রশ্ন

Corona infected seventeen MP of Loksobha

.

বিশেষ প্রতিবেদন, সায়নী দাশগুপ্ত, ১৪ সেপ্টেম্বর: ধাপে ধাপে সব কিছুই স্বাভাবিক করার প্রক্রিয়া শুরু হয়েছিল। ২১ শে সেপ্টেম্বরের পর স্কুল খোলার বিষয়েও কেন্দ্রীয় সরকার নির্দেশিকা জারি করেছিল। তার আগে আজ (সোমবার) থেকে, লোকসভার বাদল অধিবেশন শুরু হয়েছিল। কিন্তু, সংসদ ভবন খোলার দিনই বড়োসড়ো প্রশ্নচিহ্নের মুখে প্রক্রিয়া! একসঙ্গে ১৭ জন সাংসদের করোনা রিপোর্ট পজেটিভ এল! যদিও, করোনা সংক্রমণ রুখতে ও সাংসদদের সুরক্ষার কথা মাথায় রেখে, প্রত্যেকটি আসনের চারপাশ ঘিরে রাখা হয়েছিল, অধিবেশন শুরু হওয়ার আগে সাংসদদের বসার জায়গায় করা হয়েছিল স্যানিটাইজেলন, ৬ জনের বসার জায়গায় বসেছেন ৩ জন, সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে, তার জন্য সমস্ত রকম ব্যাবস্থা করা হয়েছিল। তবে, অধিবেশন শুরুর আগে বাধ্যতামূলক করোনা পরীক্ষায়, বিজেপি’র ১২ জন সাংসদ সহ মোট ১৭ জনের রিপোর্ট পজিটিভ এল।

thebengalpost.in
১৭ জন সাংসদের করোনা রিপোর্ট পজিটিভ এল :

.

সংসদের অধিবেশন শুরু হবার আগেই, রবিবার ও সোমবার যে নমুনা সংগৃহীত হয়েছিল র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য, তাতে কমপক্ষে ১৭ জন সাংসদের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানা যায়। জানা গেছে, বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি, অনন্ত কুমার হেগরে, পারবেশ শাহিদ সিং সহ ১৭ জন সাংসদ এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে, তাঁরা অধিবেশনে আজ যোগদান করেছিলেন নাকি, সে বিষয়ে জানা যায়নি। প্রসঙ্গত, ১৮ দিনের এই অধিবেশন চলবে ১ অক্টোবর পর্যন্ত। কিন্তু, অধিবেশনের প্রথমদিনই এতবড় ধাক্কা, এবার অধিবেশনের বাকি দিনগুলিতে সুরক্ষার কী ব্যবস্থা হয়, সেটাই এখন দেখার! আর এই ঘটনার পর, স্কুল খোলার বিষয়টি নিয়েও চিন্তা থেকে গেল। এই সংক্রমণের আবহে ছোট ছোট ছেলে মেয়েদের (নবম থেকে দ্বাদশ) স্কুলে পাঠালে, সংক্রমিত হওয়ার আশঙ্কা যে উড়িয়ে দেওয়া যায় না, তা বলাই বাহুল্য!

thebengalpost.in
লোকসভার বাদল অধিবেশন শুরু হল :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে