‘চোরা না শুনে ধর্মকথা’! মেদিনীপুরে কালীমন্দিরে চুরি, খোওয়া গেল লক্ষাধিক টাকার গহনা, তদন্তে পুলিশ

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ২২ নভেম্বর: পণ্ডিতেরা সাধে কি আর বলেন- “চোরা না শুনে ধর্মকথা”! জগদ্ধাত্রী পুজোর দিন, প্রতিষ্ঠিত মন্দিরে স্বয়ং কালী প্রতিমার দেহ থেকে গয়না চুরি যাওয়া, উপরোক্ত প্রবাদ বা নীতিবাক্য টিকেই সত্য প্রমাণিত করল আরো একবার। পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরের বাড়মানিকপুরের বিখ্যাত কালীমন্দির থেকে শনিবার রাতে চুরি হয়ে গেল লক্ষাধিক টাকার গহনা বা অলঙ্কার। এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য তৈরি হয়েছে শহরের বাড়মানিকপুর এলাকায়।

thebengalpost.in
বাড়মানিকপুরের কালীমন্দিরে চুরি :

.
.

স্থানীয়দের ধারণা, শনিবার রাতেই চুরি হয়। রবিবার সকালে তা সকলের নজরে পড়ে। মেদিনীপুর শহরে খুবই পরিচিত বাড়মানিকপুরের কালীমন্দির। সেখানেই শনিবার রাতে (সম্ভবত) তালা ভেঙে চুরি হয়েছে। মন্দির কমিটির সম্পাদক মলয় দাস জানান, “এটি প্রায় ১৫০ বছরের পুরানো মন্দির। শনিবার মাঝরাতে দুষ্কৃতীরা তালা ভেঙে চুরি করে নিয়ে যায় মায়ের গায়ে থাকা সোনা রুপার গহনা-সহ মন্দিরে থাকা আরও অনেক কিছু। রবিবার সকালে মন্দিরের সেবাইত পরিষ্কারের কাজ করার সময় প্রথম বিষয়টি দেখেন। তিনিই সকলকে খবর দেন। খবর দেওয়া হয় মেদিনীপুর কোতোয়ালী থানায়।” কোতোয়ালী থানার পুলিশ তদন্ত শুরু করেছে এবং ইতিমধ্যেই মন্দিরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের খোঁজা শুরু করেছে। প্রসঙ্গত, ২০০৪ সালেও একবার এই মন্দিরে চুরির ঘটনা ঘটেছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

thebengalpost.in
বাড়মানিকপুরের কালীমন্দিরে লক্ষাধিক টাকার গয়না চুরি :

thebengalpost.in
প্রতিমার দেহে নেই একটিও অলঙ্কার !

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে