মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে ২৫ লক্ষ ২৫ হাজার ২৫ টাকা তুলে দিল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ, আম্ফান মোকাবিলায় ৪০ হাজার মাস্ক, পিপিই প্রদান করা হয়েছে উদ্ধারকারীদের, বললেন জেলাশাসক

Advertisement

এবার মুখ্যমন্ত্রীর আপদকালীন ত্রাণ তহবিলে বিপুল অঙ্কের টাকা তুলে দিল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ। সোমবার (১৮ মে) পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার দীনেশ কুমার ২৫ লক্ষ ২৫ হাজার ২৫ টাকার একটি চেক তুলে দেন, জেলাশাসক ডঃ রশ্মি কমলের হাতে। জেলা পুলিশ সুপার জানিয়েছেন, “জেলার প্রতিটি পুলিশ কর্মীর অনুদানে এই পরিমাণ অর্থ তুলে দেওয়া সম্ভব হয়েছে।” এভাবেই, করোনা যুদ্ধে সরাসরি মাঠে নেমে লড়াইয়ের সাথে সাথে, পুলিশকর্মীরা রাজ্য প্রশাসনের দিকে আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েও মহামারীর মধ্যে নজির সৃষ্টি করল।

Advertisement

অপরদিকে, সোমবার দুপুরের পর পশ্চিমবঙ্গ-ওড়িশা সীমান্ত দাঁতনের সোনাকনিয়াতে পরিদর্শনে যান, পশ্চিম মেদিনীপুর জেলাশাসক ডঃ রশ্মি কমল, জেলা পুলিশ সুপার দীনেশ কুমার সহ অতিরিক্ত জেলাশাসক এবং পুলিশ আধিকারিকদের একটি টিম। বাংলা-ওড়িশা সীমান্তের নাকা চেকিং, পরিযায়ীদের জন্য গড়ে ওঠা অস্থায়ী স্বাস্থ্য পরীক্ষা শিবির প্রভৃতি পরিদর্শন করার সাথে সাথে ‘আম্ফান’ মোকাবিলার বিষয়েও গুরুত্বপূর্ণ নির্দেশ দেন। তিনি বলেন, দাঁতন, মোহনপুর, খড়্গপুর প্রভৃতি ব্লকগুলিতে ক্ষতির সম্ভাবনা আছে, তাই প্রশাসন যথেষ্ট সতর্কতা অবলম্বন করেছে। উদ্ধারকারীদেরও প্রস্তুত রাখা হয়েছে। উদ্ধারকারীদের ৪০,০০০ পিপিই এবং মাস্ক প্রদান করা হয়েছে; যাতে উপযুক্ত সুরক্ষা নিয়েই তাঁরা উদ্ধারকার্যে নামেন।