তিনি পশ্চিম মেদিনীপুরের বিডিও, তিনি সাহিত্যিকও! প্রকাশিত হল তাঁর গল্প সংকলন “প্রিয় ২৫”

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ৪ নভেম্বর : তিনি পশ্চিম মেদিনীপুর জেলার অন্যতম শীর্ষস্থানীয় প্রশাসনিক আধিকারিক তথা বিডিও (Block Development Officer বা সমষ্টি উন্নয়ন আধিকারিক)। সেই সূত্রে, এই মুহূর্তে জেলার সম্মুখ সারির ‘করোনা যোদ্ধা’। আর, এই করোনা বা কোভিড নাইন্টিনের প্রভাবেই বর্তমানে বিশ্বজুড়ে ভয়াবহ অতিমারীর দাপট। স্তব্ধ হয়ে গেছে অনেক কিছুই, তবে স্তব্ধ হয়ে যায়নি শিল্প বা সাহিত্যকর্ম! তারই অন্যতম নিদর্শন স্বরূপ, পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা ৩ নং ব্লকের বিডিও তথা সাহিত্যিক অভিজিৎ চৌধুরীর গল্প সংকলন “প্রিয় ২৫’ প্রকাশিত হয়ে গেল সম্প্রতি।

thebengalpost.in
বিডিও ও সাহিত্যিক অভিজিৎ চৌধুরী :

.
.

মেদিনীপুর শহরের জজকোর্ট সংলগ্ন একটি হোটেলের সভাকক্ষে, সীমিতসংখ‍্যক আমন্ত্রিত সাহিত‍্যিক ও সাহিত‍্যানুরাগীদের উপস্থিতিতে প্রকাশিত হয়। এই ঘরোয়া অনুষ্ঠানে, লেখক ও বিডিও অভিজিৎ চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন, চিত্রনাট‍্যকার ও পরিচালক কান্তিরঞ্জন দে, বইটির প্রচ্ছদ শিল্পী রণদীপ মল্লিক, প্রকশনা সংস্থা সিমিকা পাবলিশার্সের কর্ণাধার প্রকাশক সুমন বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। ২৫টি গল্প নিয়ে অভিজিৎ চৌধুরীর নবতম গল্প সংকলন হল, এই “প্রিয় ২৫”। সমষ্টি উন্নয়ন আধিকারিক অভিজিৎ বাবু যথেষ্ট দক্ষতার সাথে প্রশাসনিক দায়িত্ব সামলালোর পাশাপাশি, নিয়মিত সাহিত্যচর্চাও করেন। ইতিমধ‍্যে, তাঁর লেখা কয়েকটি উপন্যাস প্রকাশিত হয়েছে এবং পাঠকমহলে সেগুলি যথেষ্ট সমাদৃত হয়েছে। উপস্থিত সাহিত‍্যানুরাগীদের অনেকেই সেদিনই বইটি সংগ্রহ করেছেন। বইটি পুস্তক বিপণীগুলির পাশাপাশি অনলাইনেও পাওয়া যাচ্ছে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে