ক্যান্সার ও করোনার মারণ আক্রমণে জীবন যুদ্ধে হেরে গেলেন ঝাড়গ্রামের বিধায়ক ও প্রাক্তন মন্ত্রী সুকুমার হাঁসদা

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা ও ঝাড়গ্রাম, ২৯ অক্টোবর : ক্যান্সার ও করোনার মারণ আক্রমণে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ঝাড়গ্রামের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী সুকুমার হাঁসদা! আজ (২৯ অক্টোবর) কলকাতার এক বেসরকারি হাসপাতালে (অ্যাপলো) প্রয়াত হন তিনি। পশ্চিমবঙ্গ বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা’র মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৬৬। তাঁর প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

thebengalpost.in
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট :

.
.

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসার পর পশ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রীর দায়িত্ব পালন করেন পেশায় চিকিৎসক সুকুমার হাঁসদা। তবে, ২০১৬ বিধানসভা নির্বাচনে তিনি জিতলেও তাঁকে আর মন্ত্রিসভায় রাখা হয়নি। ২০১৮ সালে প্রাক্তন ডেপুটি স্পিকার হায়দার আজিজ সাফির মৃত্যু হলে সেই পদ লাভ করেন সুকুমার হাঁসদা।

thebengalpost.in
২০১৮ সালে ডেপুটি স্পিকার পদ লাভ করেন তিনি :

.

সম্প্রতি, করোনা আক্রান্ত হওয়ার পর একাধিক সমস্যা নিয়ে ১০ অক্টোবর তিনি ভর্তি হন কলকাতার অ্যাপোলো হাসপাতালে। বৃহস্পতিবার সকালে মৃত্যু হয়, দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত রাজ্যের এই প্রাক্তন মন্ত্রীর। একসময়ে, মমতার অত্যন্ত বিশ্বস্ত জঙ্গলমহলের এই চিকিৎসক নেতার প্রয়াণে, এদিন দুপুর সাড়ে বারোটা নাগাদ টুইট করে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোক প্রকাশ করে বিধানসভার স্পিকার বিমান বন্দোপাধ্যায় জানিয়েছেন, তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে আজ হাসপাতালে যাবেন বিধানসভার মার্শাল। করোনা পরিস্থিতিতে এই মুহূর্তে কোনও শোকপ্রকাশ অনুষ্ঠান করা সম্ভব হচ্ছে না! পরে বিধানসভা খোলা হলে আনুষ্ঠানিকভাবে শোক জ্ঞাপন ও শ্রদ্ধানুষ্ঠান করা হবে বলে জানানো হয়েছে।

thebengalpost.in
প্রয়াত সুকুমার হাঁসদা (৬৬) :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে